বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন ॥ সিলেটে আরও ৩টি খেলার মাঠ করা হবে

6
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ২০২২ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২২ উদ্বোধন করছেন অতিথিরা।

স্টাফ রিপোর্টার :
পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি বলেছেন, সিলেটে খেলাধুলার জন্য কোন মাঠ নেই, এখানে কমপক্ষে আরও ৩টি মাঠের প্রয়োজন, এজন্য সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে বলে দিয়েছি নদীর ওপারে তিনি যেনো আরো ৩টি মাঠ তৈরির জন্য উদ্যোগ গ্রহণ করেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের জাতীয় দলে যারা খেলেন তারা সবাই মফস্বল থেকে উঠে আসেন। এর কারণ মফস্বলের ছেলে মেয়েরা খুব ভালো খেলে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার যতোদিন ক্ষমতায় আছে ততোদিন আর কোন চিন্তা নেই। মফস্বলের ছেলে মেয়েদের খেলাধূলা উন্নয়নে যা কিছু করা দরকার তা তিনি করবেন।
পররাষ্ট্রমন্ত্রী গতকাল রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কখা বলেন।
নগরীর রিকাবীবাজারস্থ জেলা স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি, মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান। এরপর বেলুন ও পায়রা উড়িয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন অতিথিবৃন্দ। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে, ক্রীড়া পরিদপ্তরের সহযোগিতায় এবং সিলেট জেলা প্রশাসনের তত্ত্বাবধানে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
উদ্বোধনী ম্যাচে বালকদের বিভাগে মোগলগাঁও ইউনিয়নকে ৩-০ গোলে হারিয়েছে খাদিমপাড়া ইউনিয়ন। বালিকা বিভাগে জকিগঞ্জ উপজেলাকে ৪-০ গোলে হারিয়েছে জৈন্তাপুর উপজেলা। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্দ্যোগে, ক্রীড়া পরিদপ্তরের সহযোগিতায় এই উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করে জেলা প্রশাসন।