আমি সিটিকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে যোগ্য নই ———————————— গার্দিওলা

8

স্পোর্টস ডেস্ক :
পেপ গার্দিওলা দায়িত্ব নেওয়ার পর লিগে দুর্দান্ত সময় পার করছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। কিন্তু চ্যাম্পিয়ন্স লিঘ জেতা হচ্ছে না ক্লাবটির। গত আসরে ফাইনালে হারার পর এবার ফাইনালে উঠার সুবর্ণ সুযোগ হারিয়েছে সিটি। আর তাই অনেকটা অভিমানে সিটিকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে অযোগ্য বললেন পেপ।
২০১৬ সালে ম্যানচেস্টার সিটির দায়িত্ব কাঁধে তুলে নেন পেপ গার্দিওলা। এরপর চ্যাম্পিয়ন্স লিগের গেত আসরে ক্লাবকে ফাইনালে তুলেন তিনি। কিন্তু শিরোপা নির্ধারণী ম্যাচে স্বদেশীয় ক্লাব চেলসির বিপক্ষে পেরে উঠেনি সিটি। সেবার ১-০ গোল ব্যবধানে হেরে শিরোপা স্বপ্ন শেষ হয়েছিলো সিটিজেনদের। গত আসরে জিততে না পারলেও এবার শিরোপা জয়ের লক্ষ্যেই খেলতে অংশ নেয় ম্যানচেস্টার সিটি। গ্রুপপর্ব থেকেই দাপুটে পারফরম্যান্সের মাধ্যমে জিততে থাকে একের পর এক ম্যাচ।
সেমিফাইনালের প্রথম লেগেও জয় অব্যাহত ছিল সিটির। নিজেদের মাঠে রিয়ালের বিপক্ষে জিতেছিলো ৪-৩ গোলে। দ্বিতীয় লেগেও এগিয়ে যায় তারাই। লিড ধরে রাখে ৮৯ মিনিট পর্যন্ত। কিন্তু ৯০ এবং ৯১তম মিনিটে দুই গোল করে রিয়ালকে ম্যাচে ফেরান রদ্রিগো। আর অতিরিক্ত ৩০ মিনিটের খেলায় করিম বেনজেমা গোল করলে এবারের আসর থেকে বাদ পড়ে যায় সিটি।
ম্যাচ হারের পর অনেকটা হতাশ হয়ে যায় গার্দিওলা। নিজ ক্লাবকে চ্যাম্পিয়ন্স লিগের স্বাদ এনে দিতে ব্যর্থ হওয়ায় কষ্ট নিয়ে বলেই ফেলেন, সম্ভবত তিনি যথেষ্ট যোগ্য নন।
এ বিষয়ে গার্দিওলা বলেন, ‘হয়তো আমি সিটিকে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দিতে যোগ্য নই। কিন্তু কেউ কি জানে, অন্য কোনো খেলোয়াড় বা কোচ থাকলে কী হতো? আমরা খুব কাছে ছিলাম। তারাও জানে, আমরাও জানি। তবে এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, আমাদের আগামী মৌসুমে চেষ্টা করতে হবে। আবারও চেষ্টা করতে হবে।’