যানজটের নগরী এখন অনেকটাই ফাঁকা

6

স্টাফ রিপোর্টার :
নগরীর জিন্দাবাজার, চৌহাট্টা, বন্দরবাজার, আম্বরখানায় নেই যানজট। যেন এক অচেনা নগরী। যানজট ও কর্মব্যস্ত মানুষের ভিড়ে যে শহরটি থাকতো সব সময় ব্যস্ত সেই শহরই এখন যেন হারিয়েছে চিরচেনা রূপ।
নেই রাস্তায় যানজট, নেই যাত্রীদের হাঁকডাক। নগরীর প্রায় সব এলাকার রাস্তাতেই সুনশান নিরবতা। যাত্রী ও যাত্রী পরিবহন কমে যাওয়ায় রাস্তাগুলোতে নেই কোন ভিড়। রিকশা, ব্যক্তিগত গাড়ি ও যাত্রীবাহী বাস কম থাকায় সবাই গন্তব্যে যেতে পারে ঠিক সময়ে।
মেজরটিলা থেকে জিন্দাবাজার এসেছেন আবিদ সুমন। তিনি জানান, বৃহস্পতিবার মেজরটিলা থেকে আসতে কোন অসুবিধা হয়নি। যানজটের কবলে পড়তে হয়নি। যেখানে ইসলামপুর থেকে বন্দরবাজার আসতে ৪০ মিনিট থেকে ১ ঘন্টা সময় লাগতো, সেখানে মাত্র ১৫ মিনিটে আসতে পেরেছি।
পবিত্র ঈদুল ফিতর ও পহেলা মে উপলক্ষে লক্ষাধিক মানুষ সিলেট নগরী ছেড়েছেন। এ কারণে যানজটের নগরী এখন অনেকটাই ফাঁকা। চিরাচরিত সেই যানজট এখন দেখা যাচ্ছে না। যানজট না থাকায় মানুষ সহজেই নগরীর ভেতরে যাতায়াত করতে পারছেন।
ঈদুল ফিতরে দেশের সরকারি-বেসরকারি চাকরিজীবীরা ২৯ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত টানা ৬ দিনের ছুটি পেয়েছেন। ঈদের ছুটি মূলত ৩ দিন। তবে ঈদের আগে সাপ্তাহিক ছুটি ও মে দিবসের ছুটি মিলিয়ে এবার ঈদের ছুটি বেড়ে ৬ দিন হয়ে গেছে। ঈদের আগের শুক্রবার ছিল ২৯ এপ্রিল। পরদিন শনিবার। ১ মে রবিবার শ্রমিক দিবসের সরকারি ছুটি।