শেখ হাসিনার প্রচেষ্টায় দেশ এগিয়ে যাচ্ছে -পররাষ্ট্রমন্ত্রী

11
সমকাল সুহৃদ সমাবেশ ও আল খায়ের ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে নগরীর হাফিজ কমপ্লেক্সে তিন শতাধিক হতদরিদ্র পরিবারের মধ্যে ঈদ উপহার বিতরণ করেন প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্টমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, সমকাল এবং আল খায়ের ফাউন্ডেশন যে উপহারগুলো মানুষের হাতে তুলে দিল তা খুবই সময়োপযোগী। দেশের ৪১টি জেলায় সফলভাবে তাদের এ কার্যক্রম অত্যন্ত সুচারুরূপে পালন করায় তিনি ধন্যবাদ জানান। বুধবার বিকালে নগরীর ধোপাদীঘিরপারের হাফিজ কমপ্লেক্সে সবার জন্য ঈদের খুশি শ্লোগানে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা তিনি এমন মন্তব্য করেন। সমকাল সুহৃদ সমাবেশ ও আল খায়ের ফাউন্ডেশনের উদ্যোগে তিন শতাধিক অসহায় ও দুস্থদের মধ্যে ঈদের উপহার তুলে দেওয়া হয়।
প্রধান অতিথির বক্তব্যে পররাষ্টমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, বিশ্বের বিভিন্ন দেশের নেতা দেখেছি, কিন্তু আমাদের দেশের প্রধানমন্ত্রীর মত মমতাময়ী নেতা আমি আর কোথাও দেখিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আজ পর্যন্ত কোন মিটিং মিস করেন নি। সব মিটিংয়েই তিনি উপস্থিত থেকেছেন। আগে যারা সরকার প্রধান ছিলেন শুনেছি তারা প্রায়ই মিটিংয়ে অনুপস্থিত থাকতেন। দেশের উন্নয়নে তিনি সব সময় নিরলসভাবে কাজ করে চলেছেন। তার নিরলস প্রচেষ্ঠায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।
পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন সুন্দর বাংলাদেশ, সোনার বাংলা, যেখানে থাকবে না কোন বৈষম্য। একটি অসাম্প্রদায়িক অর্থনীতির বাংলাদেশ। সেই বাংলাদেশ বিনির্মানে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। তিনি বঙ্গবন্ধুসহ নিহত সকল শহীদদের মাগাফেরাত কামনা করেন। পররাষ্ট্রন্ত্রী বলেন, এই রমজানে আমরা সবাই যেন আন্তরিকতার সাথে নিষ্ঠার সাথে কাজ করতে পারি এই দোয়া করবেন।
সমকালের সিলেট ব্যুরো প্রধান চয়ন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন আল খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজীব ও সমকাল সুহৃদ সমাবেশের বিভাগীয় প্রধান সিরাজুল ইসলাম আবেদ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী।
অন্যান্যের মধ্যে সমকালের স্টাফ ফটো সাংবাদিক ইউসুফ আলী, ইকরা টিভির প্রযোজক কমলজিৎ শাওন, আহমেদ সেলিম, সমকাল সুহৃদ সমাবেশ সিলেটের সিনিয়র সহ-সভাপতি সুজিত দাশ, সাধারণ সম্পাদক সজীব চৌধুরী, প্রচার সম্পাদক প্রহর দাশ প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি