নগরীতে রাস্তায় ভ্যান চালককে প্রকাশ্যে লাঠি দিয়ে ভয় দেখালেন মেয়র আরিফ!

15
মেয়র লাঠি হাতে ভ্যান চালককে ভয় দেখাচ্ছেন।

স্টাফ রিপোর্টার :
সড়কের উপরে ভ্যান দাঁড় করিয়ে রাখার কারণে এক ভ্যানচালককে লাঠি দিয়ে ভয় দেখানো অভিযোগ উঠেছে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে। গতকাল শনিবার দুপুরে নগরীর চৌহাট্টা এলাকায় এমন ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে। এনিয়ে নগরীর সমালোচনার সৃষ্টি হয়েছে।
গত বছর নগরীর চৌহাট্টা-জিন্দাবাজার সড়ক সম্প্রসারণ ও আধুনিকায়ন করে সিলেট সিটি করপোরেশন। এরপর এই সড়ক দিয়ে রিকশা-ভ্যান চলাচল নিষিদ্ধ করে সিসিক। অবৈধ পার্কিং ও ফুটপাতে হকার বসা নিষেধ লিখে সড়কের বিভিন্ন স্থানে সাইনবোর্ডও লাগানো হয়। তবে এসব নিষেধ অমান্য করে এই সড়কের ফুটপাত দখল করে আছে হকাররা। সড়কের পাশে পার্কিং করে রাখা হয় গাড়িও। ফলে সড়কজুড়ে যানজট লেগে থাকে।
প্রত্যক্ষদর্শী সূত্র জানা যায়, শনিবার দুপুর ২ টার দিকে চৌহাট্টার দিকে গাড়িতে করে যাচ্ছিলেন মেয়র আরিফ। এ সময় সড়কের পাশে একটি ভ্যান দাঁড় করিয়ে রাখা দেখতে পান মেয়র। তখন তিনি গাড়ি থামিয়ে ওই ভ্যানচালককে ডেকে এনে শাসিয়ে তার হাতে থাকা লাঠি দিয়ে তাকে ভয় দেখান।
রুবেল আহমদ নামের ওই ভ্যানচালকের সাথে কথা বলে জানা গেছে, তিনি সিগারেট বিক্রয়কারী প্রতিষ্ঠান ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর ভ্যান চালান। শনিবার দুপুরে ভ্যান নিয়ে ওই এলাকায় গিয়েছিলেন। তিনি বলেন, সড়কে ভ্যান রেখে আমি পাশের দোকানে সিগারেট নিয়ে গিয়েছিলাম। মেয়রকে দেখে দৌড়ে ভ্যান সরাতে আসি। কিন্তু তার আগেই মেয়র লাঠি দিয়ে আমাকে ভয় দেখান ও শাসিয়ে যান। ওই ভ্যান গাড়ির সাথে ছিলেন ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর বিক্রয় প্রতিনিধি ধ্রুব ভট্টাচার্য।
এ ব্যাপারে সিলেট সিটি কপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমি কেবল লাঠি দিয়ে তাকে ভয় দেখিয়েছি। এখন এটা নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে।