সরকার প্রণোদনা ও ভর্তুকির মাধ্যমে যন্ত্রপাতি প্রদান করে কৃষকদেরকে উৎসাহিত করছে – আলহাজ্ব আশফাক আহমদ

4
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে খরিপ -১/২০২২-২৩ মৌসুমে উফশী আউশ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে উপকরণ বিতরণ করছেন প্রধান অতিথি সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ।

সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন, সরকার প্রণোদনা ও ভর্তুকির মাধ্যমে যন্ত্রপাতিপ্রদান করে কৃষকদেরকে উৎসাহিত করছে। আর এই উৎসাহের ফলে বাংলাদেশ আজ কৃষিতে সমৃদ্ধতা অর্জন করেছে। এখন সারের জন্য কৃষকদেরকে জীবন দিতে হয়না। সারের পেছনে তাদেরকে ঘুরতে হয় না। সার কৃষকের পেছনে পেছনে ঘুরে। শুধু তাই নয়, আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে ফসল উৎপাদনে অনেক সময় ও খরচ কমিয়ে আনা হয়েছে। এগুলো সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে।
বুধবার (১৩ এপ্রিল) দুপুরে সিলেট সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে খরিপ -১/২০২২-২৩ মৌসুমে উফশী আউশ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে উপকরণ বিতরণ ও সরকার কর্তৃক ভর্তুকির মাধ্যমে কম্বাইন হার্ভেস্টারসহ আধুনিক কৃষি যন্ত্রপাতি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ।
উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শিরিন আক্তার।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা কৃষি প্রকৌশলী ইখলাস আশরাফ, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার ফজলুল হক ও ব্রজবাসী দেব নাথ, উপসহকারী কৃষি অফিসার আতিকুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি