বছরের শেষ দিনে লালবাজার ও বাগবাড়ী থেকে ২ জনের লাশ উদ্ধার

2

স্টাফ রিপোর্টার :
গতকাল বুধবার ৩০ চৈত্র ১৪২৮ বাংলা বছরের শেষ দিনে নগরী থেকে ২টি লাশ উদ্ধার করেছে পুলিশ। এর মধ্যে একটি নগরীর লালবাজারে ও অপরটি নগরীর বাগবাড়ি থেকে এ দু’টি লাশ উদ্ধার করা হয়।
পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে নগরীর লালবাজারে হোটেল আল মিনার থেকে মধ্য বয়সী এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। হোটেলের ৪ তলার ৪১৪ নম্বর রুম থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত ব্যক্তি গোলাপগঞ্জ উপজেলার শরীফগঞ্জ ইউনিয়নের উনু মিয়ার পুত্র খালেদ আহমদ (৪২)। তিনি গত মঙ্গলবার বিকেলে লালবাজারের হোটেল আল মিনারের ৪ তলার ৪১৪ নম্বর রুমে উঠেন। সেখানে রাতযাপন করলে গতকাল তার কোন সারা শব্দ না পেয়ে হোটেল কর্তৃপক্ষ পুলিশে খবর দিলে পুলিশ এসে দরজার লক ভেঙ্গে রুমের মেজেতে তার লাশ পড়ে থাকতে দেখে। ধারণা করা হচ্ছে রাতের কোন এক সময়ে তিনি হার্ট এ্যাটাক করে মারা যেতে পারেন।
নিহত খালেদ আহমদের স্বজনরা জানিয়েছেন, তিনি এর আগেও দুবার হার্ট এ্যাটাক করেছিলেন।
এ ব্যাপারে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সাজেদুল করিম বলেন, লাশ উদ্ধার করে সুরতহাল শেষে ময়না তদন্তের জন্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে।
এদিকে একইদিন নগরীর বাগবাড়ি থেকে সত্তোর্ধ্ব এক বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুর ১টার দিকে বাগবাড়ি বর্ণমালা পয়েন্টের সামছুদ্দীনের কলোনি থেকে এই লাশটি উদ্ধার করা হয়। নিহত বৃদ্ধের নাম মুজিবুর রহমান (৭১)। তিনি ময়মনসিংহ জেলার তারাখান্দা থানার বড়বালকি গ্রামের বাসিন্দা। দীর্ঘদিন থেকে মুজিবুর রহমান পরিবার নিয়ে এ কলোনিতে থাকতেন। তাঁর ৩ ছেলে ও ৫ মেয়ে রয়েছে।
পরিবার সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় মুজিবুর রহমান রাতে ঘুমাতে যান। সকালে পরিবারের সদস্যরা ঘরের তীরের সঙ্গে ঝুলতে দেখে পুলিশকে খবর দেন। পরে কোতোয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুপুর ১টার দিকে লাশ উদ্ধার করেন। ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।
এ ব্যাপারে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী মাহমুদ বলেন, ধারণা করা হচ্ছে ওই বৃদ্ধ আত্মহত্যা করেছেন। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তিনি বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এম.এজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।