সততা, নিষ্ঠা ও মানবিক দৃষ্টিভঙ্গি অনুসরণ করে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন করতে হবে ———— ড. রাগীব আলী

7

রত্মগর্ভা সিলেটের অনন্য কীর্তিমান, লিডিং ইউনিভার্সিটিসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট চা-কর, দৈনিক সিলেটের ডাক’র সম্পাদকমন্ডলীর সভাপতি বরেণ্য ব্যক্তিত্ব ড. রাগীব আলী সততা, নিষ্ঠা ও মানবিক দৃষ্টিভঙ্গি অনুসরণ করে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের আহবান জানিয়েছেন। (৭ এপ্রিল) বৃহস্পতিবার দুপুরে ঐতিহ্যমন্ডিত মালনিছড়া চা বাগানস্থ বাংলোতে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ তাঁর সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তাঁদের উদ্দেশ্যে তিনি কথাগুলো বলেন।
নবগঠিত কমিটির সদস্যদের প্রতি অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, সাংবাদিকদের ক্ষুরধার ও স্বচ্ছ লেখনির মাধ্যমে সমাজের সকল অসংগতি আর অনিয়ম তুলে ধরার প্রয়াস চালিয়ে যেতে হবে। দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের উত্তরোত্তর সমৃদ্ধি ও উন্নয়ন কামনা করে তাঁর পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি বলেন, দক্ষিণ সুরমা আমার প্রাণের চেয়ে প্রিয় এলাকা। দক্ষিণ সুরমার নাম শুনলেই ছোটবেলার অনেক স্মৃতি আমার চোখের সামনে ভেসে উঠে। তাই দক্ষিণ সুরমার প্রতি আমি সবসময় আন্তরিক ও আবেগপ্রবণ। আপনাদের এ আগমন আমাকে আবেগতাড়িত করেছে।
এ সময় সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ ও সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র সভাপতি, মোল্লারগাঁও ইউনিয়নের সদ্য সাবেক চেয়ারম্যান, হযরত শাহজালাল মজররদে ইয়ামেনি (রহঃ) মাজার শরীফের অন্যতম খাদেম, বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া ও জালালপুর হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ ক্বারী মোঃ নিজাম উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।
ক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর ও সাধারণ সম্পাদক তরুণ সাংবাদিক মোহাম্মদ নুরুল ইসলামের নেতৃত্বে দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের প্রতিনিধি দলে অন্যদের মধ্যে সিনিয়র সহ-সভাপতি সাদিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি এমদাদুর রহমান চৌধুরী জিয়া, সহ-সাধারণ সম্পাদক জুমান আহমদ, অর্থ সম্পাদক সানোয়ার আলী, দফতর ও পাঠাগার সম্পাদক সাদিকুর রহমান সোহেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসমাইল আলী টিপু, সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক এমরান ফয়সলসহ অন্যরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি