বিআরটিএ অফিসে পরিবহন শ্রমিক ইউনিয়ন সভাপতি-সম্পাদক লাঞ্ছিত ॥ প্রতিবাদে রবিবার থেকে সিলেটে কর্মবিরতি ঘোষণা

13
সিলেট বিআরটিএ অফিসে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদককে লাঞ্ছিত করার প্রতিবাদে প্রতিবাদ সভায় বক্তব্য রাখছেন ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম।

বিআরটিএ সিলেট অফিসে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (বি-১৪১৮) এর সভাপতি ও সাধারণ সম্পাদককে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে বিআরটিএ অফিসের সামনে তাৎক্ষণিক প্রতিবাদ সভার আয়োজন করে জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। এই সভা থেকে আগামী ২৪ ঘন্টার মধ্যে বিআরটিএ সিলেটের এডি সানাউল হক ও রেকর্ড রুমের কর্মচারী দেলোয়ারকে সিলেট থেকে প্রত্যাহারের দাবী জানানো হয়। অন্যথায় রবিবার সকাল থেকে সিলেটে পরিবহন কর্মবিরতি পালন করা হবে।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বিআরটিএ সিলেট অফিস দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। পরিবহন সেক্টরের শ্রমিকদের সেবার পরিবর্তে তারা পকেট কাটার ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এর প্রতিবাদ করতে গিয়ে বুধবার বিআরটিএ সিলেট অফিসে জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদককে লাঞ্ছিত করা হয়েছে। এর পরিণতি ভালো হবে না। বিগত দিনে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সমঝোতা বৈঠকে বিআরটিএ সহকারী পরিচালক সানাউল হক যেসব দাবী মানার ব্যাপারে সম্মতি দিয়েছিলেন। তিনি একটি দাবীও রাখেননি। উল্টো আমাদের সাথে বাজে আচরণ করেছেন। আগামী ২৪ ঘন্টার মধ্যে এডি সানাউল হক ও কর্মচারী দেলোয়ারকে সিলেট অফিস থেকে প্রত্যাহার করতে হবে। অন্যথায় শ্রমিকদের দাবী আদায়ের স্বার্থে আমরা রবিবার সকাল থেকে সিলেট জেলায় বাস-মিনিবাস কোচ মাইক্রোবাস পরিবহন শ্রমিক কর্মবিরতি পালন করতে বাধ্য হবো।
তাৎক্ষণিক প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন, সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত আবুল, প্রচার সম্পাদক হারিছ আলী, কোষাধ্যক্ষ আব্দুস শহিদ, সদস্য মকবুল হোসেন বাদল, জসিম উদ্দিন প্রমুখ।
তাৎক্ষণিক প্রতিবাদ সভায় সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম বলেন তাৎক্ষণিকভাবে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি। একই সাথে বিআরটিএ অফিসে ঘুষ-দুর্নীতি ও অনিয়ম বন্ধ করার আহ্বান জানাচ্ছি। ২৪ ঘন্টার মধ্যে সিলেটের দুর্নীতিবাজ এডি সানাউল হক ও তার সহযোগী দেলোয়ারকে সিলেট থেকে প্রত্যাহার করতে হবে। অন্যথায় সিলেটের সকল পরিবহন শ্রমিকদের সাথে নিয়ে রবিবার সকাল থেকে সিলেট জেলা পরিবহন কর্মবিরতি পালন করা হবে। বিজ্ঞপ্তি