হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা কমিটির কর্মসূচী ঘোষণা

6

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
একের পর এক সুনামগঞ্জ জেলার বিভিন্ন হাওর ডুবে যাওয়ায় কর্মসূচী ঘোষণা করেছে হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা কমিটি। আজ বুধবার সকাল ১১টায় জেলা কমিটির উদ্যোগে ডুবছে হাওর, কাঁদছে কৃষক, সুনামগঞ্জের হাওর ডুবির দায়কার শ্লোগানকে সামনে রেখে, অপরিকল্পিত বাঁধ নির্মাণ, অনিয়ম ব্যাপক দুর্নীতির কারণে ফসল ডুবির প্রতিবাদে বিক্ষোভ মিছিল সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেওয়া হবে।
সকালে শহরের ট্রাফিক পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিলটি সুনামগঞ্জ আদালত চত্বরে যায়। সেখান থেকে সিনিয়র নেতারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মরিলিপি প্রদান করে। সুনামগঞ্জ জেলা বারের সামনে চলে বিক্ষোভ সমাবেশ। সমাবেশে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন।
অপরদিকে বুধবার জেলার ১২ উপজেলায় একযোগে ফসল রক্ষা বাঁধ নির্মাণে ব্যাপক দুর্নীতি অনিয়মের প্রতিবাদ ও কৃষকদের বোরো ফসলের নিশ্চয়তার দাবিতে বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়।
হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলন বলেন, কৃষকদের ফসল রক্ষায় এখন আমাদের আন্দোলনের আর বিকল্প নেই। ডিসেম্বর মাস থেকে আমরা জেলা প্রশাসন ও পাউবোকে অনুরোধ জানিয়ে আসছি সঠিক সময়ে বাঁধের কাজ শুরু এবং শেষ করার জন্য। কিন্তু কে শুনে কার কথা। সঠিক সময়ে বাঁধের কাজ শেষ না হওয়ায় আজ সামন্য বৃষ্টিতেই বাঁধ ভেঙ্গে হাওরে পানি প্রবেশ করছে। প্রত্যেকটি বাঁধ ঝুঁকির মধ্যে রয়েছে আমরা কৃষকের ফসল রক্ষায় আন্দোলন সংগ্রামের পাশাপাশি কৃষকদের ফসল কৃষকদের রক্ষার জন্য বাঁধে বাঁধে অবস্থান করবো। কৃষকের ফসল রক্ষায় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।