আইন ভঙ্গ করায় সাড়ে ১৮ হাজার টাকা জরিমানা ॥ বাজার তদারকিতে মাঠে সিলেটের জেলা প্রশাসনের ৫ টিম

4

স্টাফ রিপোর্টার :
পবিত্র রমজান মাসে বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং অসাধু ব্যবসায়ীদের ঠেকাতে নগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়েছে সিলেট জেলা প্রশাসন। রবিবার বেলা ২টার পর থেকে ৫টি টিমে বিভক্ত হয়ে নগরীর আম্বরখানা, শিবগঞ্জ, মিরাবাজার এলাকায় অভিযান পরিচালিত হয়।
এ সময় ওইসব এলাকার ব্যবসায়ীদেরকে স্বাভাবিকমূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়। ব্যবসায়ীদেরকে দোকানে মূল্যতালিকা রাখতে বলা হয়। পাইকারীমূল্য পণ্যক্রয়ের রশিদও সংরক্ষণ রাখার নির্দেশনা দেওয়া হয়। কয়েকটি দোকানে আইনভঙ্গ করায় ১৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।
টিমগুলোর নেতৃত্বে আছেন স্থানীয় সরকার সিলেটের উপ-পরিচালক মো. মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সত্যজিৎ রায় দাস, জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ইমরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আনোয়ার সাদাত।
রবিবার পরিচালিত অভিযানসমূহে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার মিতা, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার ফাহমিদা সুলতানা, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এন, এম, ইশফাকুল কবির, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার মো. জসিম উদ্দিন, ভুক্তা অধিদপ্তরের সিলেট জেলার সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ, জেলা স্যানিটারি ইন্সপেক্টর স্নিগ্ধেন্দু সরকার, বিএসটিআই’র জেলা ইন্সপেক্টর পারভেজ আহমদসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, রমজান মাসকে সামনে রেখে একদল অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়। এদের ঠেকাতে জেলা প্রশাসনের অভিযান নিয়মিত পরিচালিত হবে। ৫টি টিম সবসময় বাজার পরিস্থিতি মনিটরিং করবে। আমাদের অভিযানও নিয়মিত পরিচালিত হবে। তিনি জানান, রমজানে দ্রব্যমুল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য ও বাজার মনিটরিং এবং ব্যবসায়ীদের সতর্ক করা হয়।