নগরীতে রমজানেও চলবে করোনা টিকার স্বাভাবিক কার্যক্রম

3

স্টাফ রিপোর্টার :
পবিত্র রমজান মাসেও নগরীতে করোনাভাইরাস প্রতিরোধের চলমান টিকাদান কর্মসূচি স্বাভাবিক প্রক্রিয়ায় চলবে বলে জানিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।
সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাস থেকে জনগণের সুরক্ষা নিশ্চিতে সিলেটে রমজান মাসেও টিকার প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ কার্যক্রম নিয়মিতভাবে পরিচালিত হবে। এতে ধর্মীয় কোনো বিধি-নিষেধ নেই। এই টিকা দিলে রোজা নষ্ট হবে না।
ডা. জাহিদুল ইসলাম আরও জানান, তবে গতকাল শনিবার থেকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে বন্ধ হয়েছে করোনা প্রতিরোধক টিকার ১ম ও দ্বিতীয় ডোজ। গতকাল থেকে সেখানে শুধু ভ্যাকসিনের ৩য় ডোজ প্রদান করা হবে। এছাড়াও গতকাল ওসমানী হাসপাতালের টিকাকেন্দ্রটি ৫মতলা থেকে নীচতলায় স্থানান্তর করা হয়েছে। তিনি জানান, যারা কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ও ২য় ডোজ যথাসময়ে গ্রহণ করেননি তারা সিলেট সিটি কর্পোরেশনের নীচতলা স্থাপিত অস্থায়ী টিকাকেন্দ্রে গিয়ে টিকা গ্রহণ করতে পারবেন। তাছাড়া কোনো নাগরিকের কোভিড-১৯ ভ্যাকসিন টিকার সনদ সংক্রান্ত প্রয়োজন হলে নগরভবনের নীচতলায় স্থাপিত হেল্প ডেস্কে যোগাযোগ করতে বলা হয়েছে।
উল্লেখ্য, গতকাল শনিবার এক বিজ্ঞপ্তিতে সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে- অনিবার্য কারণে রবি ও সোমবার (৩ ও ৪ এপ্রিল) এ দুদিন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে। তবে এ দুদিন আগ্রহী টিকা গ্রহীতাগণ নগরভবনে স্থাপিত অস্থায়ী টিকাকেন্দ্রে যোগাযোগ করে টিকা গ্রহণ করতে পারবেন।