রমজানে সিলেটের বাজার নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের মনিটরিং টিম প্রস্তুত

3

স্টাফ রিপোর্টার :
পবিত্র মাহে রমজান আজ রবিবার থেকে শুরু হচ্ছে। রহমত, মাগফিরাত ও নাজাতের আহ্বান নিয়ে ধর্মপ্রাণ মুসলমানদের কাছে চলে এসেছে পবিত্র এ মাস। রমজান মাসে সবকিছু স্বাভাবিক হলেও অস্থির থাকে বাজার। প্রতি বছর রমজানের আগেই ব্যবসায়ীরা জিনিসপত্রের দাম বাড়িয়ে দেন। চাল, ডাল, তেল, পিয়াজ, চানা থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় সকল জিনিসপত্রের দাম বাড়িয়ে দেয় সিন্ডিকেট ব্যবসায়ীরা।
এছাড়াও রমজানে খাদ্যদ্রব্যের চাহিদা বাড়ায় ব্যবসায়ীরা সরবরাহ করেন নিম্নমানের খাবার। তবে এবার যাতে পন্য কিনতে রমজানে ভোক্তা সাধারণের কোন সমস্যা না হয়, সেদিকে খেয়াল রাখছে সিলেট জেলা প্রশাসন। ইতোমধ্যে বাজার মনিটরিংয়ে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর সিলেট ও সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিংয়ে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সিলেট মহানগরীর মধ্যে জেলা প্রশাসনের পাশাপাশি বাজার মনিটরিং করবে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়াও সিলেট জেলা প্রশাসনের নির্দেশে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পর্যায়েও একাধিক টিম বাজার মনিটরিং করবে। এ তথ্য জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসন (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন।
তিনি জানান, সিলেট মহানগরীতে ৪টি টিম বাজার মনিটরিং করবে। তাদের সহায়তা করতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও মহানগর পুলিশ।