নগরীর মসজিদে মসজিদে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত

7

স্টাফ রিপোর্টার :
নগরীতে এবারের রমজানের প্রথম তারাবির নামাজ আদায়ে মসজিদে মসজিদে মুসল্লিদের উপচে পড়া ভীড় দেখা গেছে। তারাবির নামাজ শেষে হাজারো কণ্ঠে সর্বশক্তিমান আল্লাহর দরবারে দেশ ও জাতির কল্যাণে প্রার্থনা করেছেন তারা।
গতকাল রবিবার থেকে সিলেট নগরীসহ সারাদেশে শুরু হচ্ছে উপবাসে আত্মশোধনের মাস পবিত্র রমজান। রোজার অন্যতম প্রধান ইবাদত হচ্ছে তারাবির নামাজ আদায়। সুরা এবং খমত তারাবি- এ দুই পদ্ধতিতে তারাবির নামাজ আদায় করা হয়।
এবারের রমজানের প্রথম তারাবি আদায় করা হয়েছে গতকাল শনিবার রাতে। মসজিদে মসজিদে রাত আটটা থেকে সাড়ে আটটার মধ্যে পবিত্র এশার নামাজ শুরু হয়। এরপর আদায় করা হয় ২০ রাকাত তারাবির নামাজ।
তারাবি আদায়ে সিলেটের হযরত শাহজালাল (রহ.) এর মাজার মসজিদ, হযরত শাহপরাণ (রহ.) মাজার মসজিদ, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ, হযরত শাহ আবুতুরাব জামে মসজিদ, কুদরত উল্লাহ জামে মসজিদ, কালেক্টরেট জামে মসজিদ, আম্বরখানা, কাজিটুলা জামে মসজিদসহ প্রায় সব মসজিদে শ’ শ’ মুসল্লির ভীড় দেখা গেছে। তারাবি শেষে মসজিদে মসজিদে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। রহমত নাজাত ও মাগফেরাত-এই তিনভাগে বিভক্ত পবিত্র রমজানের মাসের প্রথম ১০ দিন হচ্ছে রহমতের। এ সময়টাতে আল্লাহ রাব্বুল আলআমীন তার প্রিয় রোজাদার বান্দাদের জন্য বিশেষ রহমত বর্ষণ করেন।