বঙ্গবন্ধু ছাড়া বাংলার ইতিহাস হবে না – এড. মিসবাহ সিরাজ

17
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং জাতীয় শিশু দিবস, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে হৃদয়ে বঙ্গবন্ধু স্মরণিকা প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাড়া বাংলার ইতিহাস হবে না। শেখ মুজিব মানেই সাম্য-অধিকার-গণতন্ত্র প্রতিষ্ঠা। শেখ মুজিব মানেই দেশের জনগণের প্রতি মানুষের প্রতি ভালোবাসা। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ সৃষ্টি হতো না। তিনি আরো বলেন, বাংলাদেশের গরীব-দুঃখীসহ সব মানুষের আশা-আকাক্সক্ষা-ভরসার স্থল, বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা হিসেবে হাজারও বাধা অতিক্রম করে, ঘাত-প্রতিঘাত সহ্য করে তার দূরদৃষ্টি ও বিচক্ষণতা এবং রাজনৈতিক প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। তাই দেশবাসীকে সঙ্গে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার মাধ্যমেই মুজিব আদর্শ বাস্তবায়ন করা সম্ভব।
বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন পরিষদের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং জাতীয় শিশু দিবস, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে হৃদয়ে বঙ্গবন্ধু স্মরণিকা প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন পরিষদের সভাপতি ডা. এম এ রকিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদারে পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, সিলেট জেলা এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, বিএমবিএফ এর সিলেট বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি এম আসাদুজ্জামান, প্রধান বক্তার বক্তব্য রাখেন, ফুলকলি ফুড প্রোডাক্টস লি. এর ডিজিএম জসিম উদ্দিন খন্দকার।
অন্যান্যের বক্তব্য রাখেন, মির্জা রেজওয়ান বেগ, সুরঞ্জিত বর্মন, তুহিন চৌধুরী, আশিকুর রহমান রব্বানী, অধ্যক্ষ নুর উদ্দিন খান, রুনা সুলতানা, খালেদ মিয়া, আব্দুর রহিম তালুকদার, খালেদ মিয়া, শেখ আক্তার, রুহিন চৌধুরী, অমর চান দাস বকু, ইউসুফ সেলু প্রমুখ। বিজ্ঞপ্তি