এম.সি কলেজের মাঠ রক্ষার্থে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন, দাবী মানা না হলে দুর্বার আন্দোলন

5
সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের মাঠ বাঁচাতে মানববন্ধন করেছে শিক্ষক সহ সাধারণ শিক্ষার্থীরা।

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এম.সি) কলেজের মাঠ রক্ষার্থে মানববন্ধন করেছে শিক্ষক সহ সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (৩০ মার্চ) বেলা ২টায় এম.সি ছাত্রবাসের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে একাত্মতা পোষণ করেন মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ মো. সালেহ আহমদ, উপাধ্যক্ষ পান্না রানী দে, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক তৌফিক ইয়াজদানি সহ অন্যান্য শিক্ষকরা।
মানববন্ধনে বক্তারা বলেন, মাঠ রক্ষার্থে আমরা বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, ডিআইজি, মেট্রোপলিটন কমিশনার, শিক্ষামন্ত্রণালয়, মহাপরিচালক সহ বিভিন্ন দফতরে এম.সি কলেজের মাঠ রক্ষার জন্য স্মারকলিপি দিয়েছি। আমাদের শিক্ষক সহ শিক্ষার্থীদের আজ ক্লাসে থাকার কথা, কিন্তু একটি কুচক্রি মহলের হাত থেকে অত্র কলেজের মাঠকে রক্ষা করতে আমরা রাস্তায় এসে দাঁড়িয়েছি। এটা কোন ব্যক্তির মালিকানাধীন জায়গা নয়, এটা সরকারি জায়গা। অত্র কলেজ থেকে অনেকে শিক্ষা গ্রহণ করে সরকারি উচ্চপদস্থ জায়গায় কাজ করেছেন এবং করছেন। সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদও অত্র কলেজের পড়াশোনা করেছেন। বক্তারা বলেন, মানুষের যাতায়াতের সুবিধার জন্য এমনিতেই রাস্তা ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু রাতের আঁধারে মাঠের বাউন্ডারীর ভেতরে এসে ড্রেন করার নামে বিরাট খাল খনন করে ফেলেন। প্রায় ১০ ফুট প্রস্থ এবং ৫৯৪ ফুট দৈর্ঘ্য খাল খনন করেছেন তারা। এব্যাপারে আমরা সিটি মেয়র বরাবরে চিঠি দিয়েছি। চিঠির জবাবের প্রেক্ষিতে তিনি ৩ দিনের মধ্যে এটা ভরাট করার আশা প্রকাশ করেন।
অনতিবিলম্বে এর কোন সমাধান না হলে এম.সি কলেজের শিক্ষার্থীরা সহ সিলেটের সর্বস্তরের মানুষকে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে। প্রয়োজন হলে আমরা উচ্চ আদালতে যেতে রাজি আছি। এটা মেনে না নিলে অচিরেই আমরা সাংবাদিক সম্মেলন করবো। বিজ্ঞপ্তি