বঙ্গবন্ধু কন্যা দেশের কৃষকের কথা ভাবেন – পরিকল্পনা মন্ত্রী

2
বিশ^নাথের চান্দভরাং উচ্চ বিদ্যালয় ও কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সুবর্ণ জয়ন্তী উদযাপন এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি।

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
পরিকল্পনা মন্ত্রী আলহাজ¦ এমএ মান্নান এমপি বলেছেন, দেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নিজের জন্য নয়, তিনি দেশের কৃষক, শ্রমিক আর দিনমজুরের কথা ভাবেন। তিনি তার সকল প্রকল্প আর পরিকল্পনায় খেয়াল রাখেন সেখানে নারী ও দরিদ্র মানুষের উপকার হচ্ছে কিনা। বুধবার (৩০ মার্চ) বিকেলে সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের চান্দভরাং উচ্চ-বিদ্যালয় ও কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সুবর্ণ জয়ন্তী উদযাপন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
শিক্ষার্থীদের উদ্দেশ্য করে পরিকল্পনা মন্ত্রী বলেন, নিজেদের বাবা-মার পরিচয় যেমন প্রয়োজন তেমনি দেশের ইতিহাসও জানা প্রয়োজন। কারণ বাংলাদেশের একটি ইতিহাস আছে। বাংলা ভাষারও একটি ইতিহাস আছে। এদেশ এমনি এমনি স্বাদীন হয়নি, তার জন্য যুদ্ধ করতে হয়েছে। ১৭৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দেশের লাখ লাখ মানুষ যুদ্ধে গিয়ে জীবন দিয়েছে। কাজেই দেশের স্বাধীনতার ইতিহাস ঐতিহ্যকে জানতে হবে, লালন করতে হবে।
চান্দভরাং উচ্চ বিদ্যালয় ও কলেজ গভনিংবডির সভাপতি এটিএম শোয়েব আহমদের সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক আব্দুল মুমিন মামুনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ^নাথ উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া, ইউএনও নুসরাত জাহান, যুক্তরাজ্য ইস্ট লন্ডন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টুনু মিয়া, দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা তজম্মুল আলী ও উপজেলা যুবলীগের সদস্য কামরুজ্জামান সেবুল। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের অধ্যক্ষ জসিম উদ্দিন চৌধুরী।