জগন্নাথপুরে ৩ কোটি টাকা ব্যয়ে দৃষ্টি নন্দন পৌর ভবনের কাজ সম্পন্নের পথে

7

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের জগন্নাথপুরে নব-নির্মিত দৃষ্টিনন্দন পৌর ভবন দেখে পৌর নাগরিকরা আনন্দিত হয়েছেন। অত্যন্ত সুন্দর ডিজাইনে নির্মিত পৌর ভবনটি সবার নজর কেঁড়েছে। ব্যস্ততম পৌর পয়েন্টের কাছে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে নিপুণ সাজে সজ্জিত পৌর ভবনটি।
জানা গেছে, ২০১৭ সালে সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে আড়াইতলা বিশিষ্ট নতুন পৌর ভবন নির্মাণ কাজ শুরু হয়। পৌর ভবন নির্মাণ কাজ পান ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আতাউর রহমান খান। এর মধ্যে ২০১৯ সালে নতুন ভবনের প্রথম তলার কাজ শেষ হয়। এ সময় নির্মাণাধীন পৌর ভবনে পৌরসভার কার্যক্রম চলে। ২০২১ সালে দ্বিতীয় তলা ভবনের কাজ শেষ হয় এবং চলতি ২০২২ সালে বাকি আধা তলার কাজ প্রায় শেষ হয়ে গেছে।
এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আতাউর রহমান খান এর ঠিকাদার গোলাম কবির আহমদ চৌধুরী জানান, শুরু থেকে শেষ পর্যন্ত সঠিক গুণগত মান বজায় রেখে পৌর ভবনের নির্মাণ কাজ করা হয়েছে। ইতোপূর্র্বে নব-নির্মিত পৌর ভবনের প্রথম ও দ্বিতীয় তলা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। এতে দরপত্রের বাইরেও অনেক অতিরিক্ত কাজ করেছি। এখন বাকি আধা তলার কাজও প্রায় শেষ হয়ে গেছে। আশা করছি, অচিরেই পৌর কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা যাবে।
এদিকে-২৯ মার্চ মঙ্গলবার পৌর নাগরিকদের মধ্যে অনেকে সন্তোষ প্রকাশ করে বলেন, আমাদের পৌর ভবনটি খুবই সুন্দর ও দৃষ্টিনন্দন হয়েছে। এতে আমরা অনেক আনন্দিত হয়েছি। আমরাও চেয়েছিলাম এ রকম একটি পৌর ভবন। যা নিয়ে অন্য স্থানে গর্ববোধ করা যায়।