ফ্যাসিবাদী গণতন্ত্রহীন সরকারের শাসনামলে জেলা বিএনপির কাউন্সিল হবে মাইলফলক ——ডা: জাহিদ হোসেন

5
ুসিলেট জেলা বিএনপির আজকের কাউন্সিল উপলক্ষে জেলা আওতাধীন ১৮ ইউনিটের ভোটারদের মাঝে কাউন্সিলর কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা: এ জেড এম জাহিদ হোসেন।

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা: এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, আওয়ামী ফ্যাসিবাদী শাসনে দেশের গণতন্ত্র পুরোপুরি বিধ্বস্ত। দেশের ইতিহাসে আওয়ামীলীগ রাতের ভোটের যে জঘন্য নজির স্থাপন করেছে তা জাতি কখনো ক্ষমা করবে না। ফ্যাসিবাদী সরকারের শাসনামলে ১৮১৮ জন কাউন্সিলরদের সরাসরি ভোটে নতুন নেতৃত্ব নির্বাচনের মাধ্যমে সিলেট জেলা বিএনপির কাউন্সিল হবে একটি মাইলফলক। যা সারাদেশের গণতান্ত্রিক দলসমূহের জন্য একটি দৃষ্টান্ত স্থাপন করবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় জেলা বিএনপির কাউন্সিলকে সফল ও সার্থক করে তুলতে হবে। এক্ষেত্রে মিডিয়া ও আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সার্বিক সহযোগিতা আমরা প্রত্যাশা করি। তৃণমূল বিএনপিকে শক্তিশালী করার উদ্যোগের অংশ হিসেবে সকল স্তরে কাউন্সিলের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চাকে সুসংহত করবে।
তিনি সোমবার জেলা বিএনপির মঙ্গলবারের কাউন্সিলকে সামনে রেখে গঠিত নির্বাচন কমিশনের উদ্যোগে ভোটারদের মাঝে কাউন্সিলর কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। প্রধান নির্বাচন কমিশনার ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট আব্দুল গাফফারের সভাপতিত্বে, নির্বাচন কমিশনার ও সিলেট জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট এ টি এম ফয়েজের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী ও খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা: সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন, জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার, সিলেট মহানগর বিএনপির সাবেক সভাপতি নাসিম হোসাইন।
উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, শাহজামাল নুরুল হুদা, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মামুনুর রশীদ মামুন, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, জেলা বিএনপি নেতা ফয়সল আহমদ চৌধুরী, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট এমরান আহমদ চৌধুরী, সিদ্দিকুর রহমান পাপলু, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামীম আহমদ, বিএনপি নেতা সৈয়দ মঈনুদ্দিন সোহেল, নুরুল আলম সিদ্দিকী খালেদ, ব্যারিষ্টার রিয়াশাদ আজিম আদনান হক, আ ফ ম কামাল প্রমুখ।
সভায় জেলার আওতাধীন ১৮টি উপজেলা ও পৌর ইউনিট সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দের হাতে কাউন্সিলর কার্ড তুলে দেয়া হয়। এছাড়া সভায় ঐতিহাসিক রেজিষ্ট্রারী মাঠে মঙ্গলবারের কাউন্সিলকে সফল ও সার্থক করে তুলতে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়। জেলা বিএনপি ও নির্বাচন কমিশনের পক্ষ থেকে অবাধ ও সুষ্ঠু কাউন্সিল আয়োজনে দলীয় নেতাকর্মীদের কাছে সার্বিক সহযোগিতা কামনা করা হয়। বিজ্ঞপ্তি