৪ কোটিরও বেশি টাকার ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী জুঁই ও সহযোগী মুন্না গ্রেফতার

4
র‌্যাবের অভিযানে আটক মাদক ব্যবসায়ী ও উদ্ধারকৃত আলামত।

স্টাফ রিপোর্টার :
নগরীর শিবগঞ্জ সোনারপাড়া নবারুন আবাসিক এলাকা থেকে ৪ কোটি ১৯ লাখ ৪২ হাজার ৫০০ টাকা দামের ৩৪ হাজার ৩০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী নারীসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)’র সদস্যরা। গতকাল বৃহস্পতিবার ভোররাতে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, নগরীর শাহপরান (রঃ) থানার শিবগঞ্জ সোনারপাড়া নবারুন এলাকার বাসিন্দা মোঃ মাহমুদ হোসেন রাসেলের স্ত্রী মোছাঃ ফারহানা আক্তার জুহেলী জুঁই (৩১) এবং সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ এর পূর্ব বীরগাঁও গ্রামের মৃত আজিজুল হকের পুত্র মোঃ মুন্না মিয়া (৩৫)। তবে র‌্যাবের অভিযানের টের পেয়ে নারী মাদক ব্যবসায়ী জুঁই’র স্বামী মাহমুদ রাসেল পালিয়ে যায়। রাসেলের মুল বাড়ি জকিগঞ্জে। এলাকার লোকজন রাসেলকে মাছ ব্যবসায়ী হিসেবেই চিনেন। তবে চাল-চলনে মনে হয় না মাছ ব্যবসায়ী। স্বামী-স্ত্রী’র চালচলন বেশ পরিপাটি।
র‌্যাব জানায়, মাছ ব্যবসার আড়ালে এই দম্পতি যে সিলেট নগরীতে ইয়াবা’র বিশাল নেটওয়ার্ক তৈরি করেছিলেন তা ছিলো সবার অজানা। ৩৪ হাজার ৩০০ পিস ইয়াবা নিয়ে এক সহযোগীসহ মুন্না মিয়া র‌্যাবের হাতে গ্রেফতারের পর তাদের মুখোশ উন্মোচন হয়। বৃহস্পতিবার ভোররাতে নগরীর মিরাবাজার এলাকায় অভিযান চালিয়ে ফারহানা আক্তার জুহেলী ও তার সহযোগী মুন্না মিয়াকে গ্রেফতার করে র‌্যাব-৯। এ সময় তাদের কাছ থেকে ৩৪ হাজার ৩০০ পিস ইয়াবা, ইয়াবা বিক্রি’র ৮৩ হাজার ৮৮৫ টাকা, ৫০ মার্কিন ডলার এবং ৪টি মোবাইল ফোন উদ্ধার করে র‌্যাব।
র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার সোমেন মজুমদার বলেন, সাধারণ ভাড়াটিয়ার বেশে মাহমুদ-জুয়েলী দম্পতি দীর্ঘদিন থেকে নগরীতে ইয়াবার ব্যবসা করে আসছিল। তাদের সাথে সহযোগী হিসেবে কাজ করতো মুন্না মিয়া। গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার ভোররাতে নগরীর মিরাবাজার এলাকায় অভিযান চালিয়ে জুহেলী ও মুন্নাকে গ্রেফতার করা হয়। উদ্ধার হওয়া ৩৪ হাজার ৩০০ পিস ইয়াবা’র বাজার মূল্য ৪ কোটি ১৯ লাখ ৪২ হাজার ৫০০ টাকা। সোমেন মজুমদার আরো বলেন, মাছ ব্যবসায়ের আড়ালে মাহমুদ হোসেন রাসেল সিলেটসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে নগরীতে তার নেটওয়ার্কের মাধ্যমে ইয়াবা বিক্রি করতো। জুহেলীর স্বামী মাহমুদ হোসেন রাসেলকে গ্রেফতারের চেষ্টা চলছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে শাহপরান (রহ.) থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের পূর্বক জব্দকৃত আলামতসহ তাদেরকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।