সিলেটে চৈত্রের দাবদাহে দু’দফা স্বস্তির বৃষ্টি

3

স্টাফ রিপোর্টার  :
চলছে চৈত্রের মাঝামাঝি সময়। গত কয়েকদিন ধরে সিলেট পুড়ছে চৈত্রের দাবদাহে। তবে গতকাল বৃহস্পতিবার দু’দফা বৃষ্টি হওয়ায় স্বস্তি ফিরেছে সিলেটে।
গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই সিলেটের আকাশ ছিলো মেঘলা। গতকাল সিলেট অঞ্চলে বৃষ্টি হওয়ার পূর্বাভাসও দিয়েছিলো আবহাওয়া অধিদপ্তর। সেই পূর্বাভাসকে সত্যি করে বৃহস্পতিবার বেলা সোয়া ২টার দিকে সিলেটে আকাশ ভেঙে নামে দিনে ও রাতে দু’দফা বৃষ্টি। সে বৃষ্টিতে রাস্তাঘাটের ধূলো-বালি কমানোসহ বোরো ধান ও রবিশস্যের অনেক লাভ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তবে গতকালের বৃষ্টি বেশিক্ষণ স্থায়ী হয়নি। নগরীতে পথচারীদের জবুথবু করে ও কিছুক্ষণ রুদ্ধশ্বাসে দৌঁড়িয়ে ২০-২৫ মিনিট পর থেমে যায় চৈত্রের বৃষ্টি। পরক্ষণেই রৌদ্রজ্জ্বল হয়ে ওঠে সিলেটের আকাশ। রাত সাড়ে ১০ টার দিকে আবারও ৩০ মিনিটের মতো ভারী বৃষ্টি হয়।
আবহাওয়া অধিদপ্তর বলছে- এই সময়ে এই কড়া রোদ, ভ্যাপসা গরম তো এই কোথাও ঝুপ করে নামছে বৃষ্টি। কখনও আকাশ মেঘে ঢাকছে তো কখনো কড়কড়ে রোদে শরীর পুড়ে যাচ্ছে। প্রকৃতির এমন খেয়াল-খুশির পালা আরো কিছুদিন চলবে। মাঝে বৃষ্টির সম্ভাবনা কমে গেলেও আবহাওয়া অধিদফতর আবার সেই সম্ভাবনা ফিরিয়ে এনেছে।
সবশেষ পূর্বাভাসে বলা হয়েছে- সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এই বৃষ্টির সঙ্গে থাকতে পারে বজ্র আর শিলাও।