দীর্ঘ মেয়াদের ব্যবসার জন্য সততার বিকল্প নেই – আব্দুল কাইয়ুম পংকী

8

পদ্ম ব্যবসায়ী সমিতির আলোচন সভা অনুষ্ঠিত হয়েছে। (২৩ মার্চ) বুধবার বিকাল ৩টায় নগরীর ওসমানী মেডিকেল রোডস্থ পদ্ম ব্যবসায়ী সমিতির কার্যালয়ে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় সভাপতির বক্তব্যে সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক ও পদ্ম ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী বলেছেন, শতভাগ নিষ্ঠা, সততা ও একাগ্রতা যেকোনো ব্যবসার মূল পুঁজি। এসব পুঁজি থাকলে যেকোনো ব্যবসা ও ব্যবসায়ীই সফল হবেন। আমাদের দেশের অনেক ব্যবসা প্রতিষ্ঠানে ‘সততাই মূলধন’ লিখে টানিয়ে রাখা হয়। ফলে বাস্তব জীবনে লেনদেনে, কর্মক্ষেত্রে নিজের মধ্যে প্রয়োগের পরিবর্তে কেবল সাইনবোর্ডেই থাকে মহা মূল্যবান বাণীটি। জাতীয় জীবনের সর্বস্তরে অনিয়ম-দুর্নীতি ও শুদ্ধাচারের অভাবে কাগজে-কলমে সততাকেই মূলধন হিসেবে দেখানো হলেও বাস্তবে নগদে আরও কিছু লাভকে প্রাধান্য দিচ্ছেন অসাধু ও বোধহীন কিছু ব্যবসায়ী। এতে যে দীর্ঘ মেয়াদে গ্রাহক হারিয়ে বিপদে পড়তে হবে, নিজেরই ক্ষতি হবে, সেটি তারা উপলব্ধি করতে পারছেন না। সততার মাধ্যমেই রয়্যালিটি ও দীর্ঘমেয়াদি লাভ যায়, এটি তাদের বুঝতে হবে। দীর্ঘ মেয়াদের ব্যবসার জন্য সততার বিকল্প নেই।
পদ্ম ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী আব্দুল করিম পান্নার পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সহ-সভাপতি হাজী আলমগীর হোসেন, সহ-সাধারণ সম্পাদক হাজী আফছার হোসেন, কার্যকরী সদস্য আব্দুর রব হাজারী, সুধাময় দে, সুনির্মল দেব, মির্জা সাদ্দাম হোসেন, রাজু আহমদ, জাহাঙ্গীর আহমদ, অখিল চন্দ, কিরণ দেব নাথ, সজিত পাল, অসীম পাল, চিরন্দন দাস, শান্ত দে, রুবেল আহমদ, কাজী মামুনুর রশিদ, মো: আব্দুল রশিদ, আহমদ শহিদ, ইমরান আহমদ, কবির আহমদ, নুরুল আমিন, ইসমাঈল হোসেন, মিলন সিনহা, সোয়েব আহমদ, কামরুল হাসান চৌধুরী, রুমেল প্রমুখ। বিজ্ঞপ্তি