২৮ মার্চ হরতালের সমর্থনে সিলেটে বাম জোটের মিছিল-সমাবেশ

9

ভোজ্যতেল, পেঁয়াজ, চাল-ডাল-সিলিন্ডার গ্যাস, পানিসহ নিত্যপণ্েযর লাগামহীন দাম বৃদ্ধির বিরুদ্ধে আগামী ২৮ মার্চ সোমবার সারাদেশে আধাবেলা হরতালের সমর্থনে সিলেট নগরীতে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২০ মার্চ) বিকেল ৪টায় নগরীর সিটি পয়েন্টে সমাবেশে সভাপতিত্ব করেন সিপিবির জেলা সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোট চট্টগ্রাম জেলার সমন্বয়ক খায়রুল হাছান।
বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পালের সঞ্চালনায় সমবেশে বক্তব্য রাখেন সিপিবি সিলেট বিভাগের সমন্বয়কারী এডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ (মার্কসবাদী) জেলা আহবায়ক উজ্জ্বল রায়, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, সিপিবি জেলা সভাপতি ফরহাদ হোসেন, ওর্য়াকাস পার্টি (মার্কসবাদী) জেলা সাধারণ সম্পাদক ডা. হরিধন দাস, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য রেজাউর রহমান রানা প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন আজ সারাদেশে লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। মানুষ সারাদিন যা আয় করে তা দিয়ে সংসারের নিত্য প্রয়োজনীয় পণ্য কেনার সামর্থ্য হারিয়েছে। টিসিবির গাড়ির পেছনে মানুষের দীর্ঘ সারি তার প্রমাণ। সরকার আজ জনগণের দিকে না তাকিয়ে ব্যবসায়ীদের স্বার্থ দেখছে। তাদের সিন্ডিকেটের সাথে সরকারি যোগসাজশে এই মূল্যবৃদ্ধির পাঁয়তারা চলছে। বাজারে কৃত্রিম সংকট তৈরি করে জনগণের পকেট কেটে চলছে এই লুটপাটের কারবার।
নেতৃবৃন্দ সামনে রোজার মাসেও এই দাম বৃদ্ধির ঘটনায় জনগণকে হুঁশিয়ার হয়ে ঐক্যবদ্ধ প্রতিরোধের আহবান জানান তারা।
সিটি পয়েন্টে সমাবেশ শেষে হরতালের সমর্থনে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একটি মিছিল নগরীর আম্বরখানা পয়েন্ট গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি