জগন্নাথপুরে চাঞ্চল্যকর জোসনার খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন

4

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের জগন্নাথপুরে চাঞ্চল্যকর শাহনাজ পারভিন জোসনার খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
২০ মার্চ রবিবার ফেয়ার ফেইস নামের একটি সামাজিক সংগঠনের উদ্যোগে স্থানীয় পৌর পয়েন্টে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ফেয়ার ফেইসের সভাপতি সাইদুল ইসলাম মিনহাজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক লুৎফুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফরোজ ইসলাম মুন্না, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছালিক আহমদ পীর, ফেয়ার ফেইসের যুগ্ম-সম্পাদক জুয়েল হোসেন প্রমূখ। এতে সার্বিক সহযোগিতা করেন ফেয়ার ফেইসের প্রতিষ্ঠাতা সদস্য এম শামীম আহমদ। মানববন্ধনের এক কোণে হতভাগ্য জোসনার স্বামী সৌদি আরব প্রবাসী ছুরুক মিয়া, তার অবুঝ শিশু উদয় ও তার ভাই হেলাল আহমদ নির্বাক হয়ে দাঁড়িয়েছিলেন।
এতে উপজেলা শ্রমিক লীগের আহবায়ক নুরুল হক, ব্যবসায়ী আবদুস সামাদ, তৈয়ব আলী ভান্ডারি, ডা.আজিজুর রহমান, মকবুল হোসেন ভূঁইয়া, আ’লীগ নেতা আফু মিয়া, পৌর কাউন্সিলর কামাল হোসেন, পৌর যুবলীগ নেতা আকমল হোসেন ভূঁইয়া, স্বেচ্ছাসেবক লীগ নেতা জাহাঙ্গীর আল, ছাত্রলীগ নেতা মিঠন দেব সহ নারী-পুরুষ জনতা অংশ গ্রহণ করেন।
প্রসঙ্গত-জগন্নাথপুর উপজেলার নারিকেলতলা গ্রামের সৌদি আরব প্রবাসী ছুরুক মিয়া দীর্ঘদিন ধরে জগন্নাথপুর পৌরসভা কার্যালয়ের পাশে নিজস্ব বাসায় স্ত্রী শাহনাজ পারভিন জোসনা, ১ ছেলে ও ২ মেয়ে সহ বসবাস করে আসছিলেন। গত ১৬ ফেব্রুয়ারি বিকেলে প্রবাসীর স্ত্রী জোসনা ওষুধ কেনার জন্য পৌর পয়েন্টের অভি ফার্মেসিতে গিয়ে নিখোঁজ হন। এ সময় তার স্বামী প্রবাসে ছিলেন। পরদিন ১৭ ফেব্রুয়ারি অভি ফামেসি থেকে হতভাগ্য জোসনার ৬ খন্ডিত লাশ উদ্ধার করে থানা পুলিশ। তাকে গণধর্ষণের পর নৃশংস ভাবে হত্যা করা হয়। এ ঘটনায় অভি ফার্মেসির মালিক জিতেশ গোপ, আরেক ফার্মেসির মালিক অসিত গোপ ও মুদি দোকানি অনজিত গোপ সহ ৩ জনকে গ্রেফতার করেছে সিআইডি। এর মধ্যে জিতেশ গোপ আদালতে স্বীকারেক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এ ঘটনায় নিহত জোসনার ভাই হেলাল আহমদ বাদী হয়ে মামলা দায়ের করেন। চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের ঘটনায় জগন্নাথপুরবাসীর মধ্যে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। গ্রেফতার হওয়ার আসামীরা জগন্নাথপুরের বাসিন্দা নয়। তাদের বাড়ি কিশোরগঞ্জ জেলায়। তারা জগন্নাথপুরে ভাড়াটে বসবাস করতো। অথচ এ ঘটনায় জগন্নাথপুরবাসীকে দেশে-বিদেশে অনেক বদনাম সহ্য করতে হচ্ছে। অবশেষে ক্ষুব্ধ প্রতিবাদী জনতার উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রবাসীর স্ত্রী জোসনার খুনিদের ফাসির দাবি জানানো হয়।