দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সিলেটে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

4
নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখার বিক্ষোভ মিছিল।

চাল, ডাল, তেল, পিঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে শুক্রবার (১৮ মার্চ) নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বাদ জুম্মা সিলেট কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শুরু হয়ে চৌহাট্টা গিয়ে সমাবেশে মিলিত হয়।
ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর শাখার সভাপতি আলহাজ্ব নজীর আহমদের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারী মাওলানা ইমাদ উদ্দীনের পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান।
এসময় তিনি বলেন, সরকার জ্বালানি তেল গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে দিয়েছে, এতে পরিবহনের ব্যায় বেড়ে গেছে। আওয়ামী লীগ ও বিএনপি দেশের অর্থনীতি ও বাজার ব্যবস্থা ভেঙ্গে দিয়েছে, দেশের মানুষ এখন আর আওয়ামী লীগ ও বিএনপিকে বিশ্বাস করতে পারছে না। বাজারে তেমন কোন নজরদারি নেই, মাঝেমধ্যে কোথাও কোথাও ভ্রাম্যমান আদালত বসিয়ে দু-চারজনের জরিমানা করে মিডিয়ায় ফলাও করে প্রচার করা হয়। বাস্তবে কোথাও তদারকি নেই, দেশের জনগণ এখন বিকল্প শক্তি হিসাবে ইসলামি আন্দোলন বাংলাদেশকে দেখতে চায়। তাই দেশের মানুষের প্রত্যাশা পূরণ করতে ইসলামী আন্দোলন বাংলাদেশকে শক্তিশালী করতে হবে।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা মাহমুদুল হাসান।
তিনি বলেন, বার বার সরকার পরিবর্তনে দলীয় নেতা কর্মীদের ভাগ্যের পরিবর্তন হচ্ছে। কেউ কেউ আঙ্গুল ফুলে কলা গাছ হচ্ছে। অন্যদিকে সাধারণ জনগণের ভাগ্য পরিবর্তন হচ্ছে না। সামনে রমজান মাস আসছে দ্রব্যমূল্য দিন দিন বৃদ্বি পাবার ফলে স্বল্প আয়ের মানুষের জন্য পরিবার চালাতে হিমশিম খেতে হচ্ছে।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সভাপতি মুফতি সাঈদ আহমদ, নগর সহ-সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, মাওলানা আমির উদ্দীন, মহানগর জয়েন্ট সেক্রেটারী মাওলানা আব্দুশ শহীদ, মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা মতিউর রহমান খান, প্রচার ও দাওয়া বিষয়ক সম্পাদক মাওলানা রবিউল ইসলাম, হাফিজ নোমান আল ফাহাদ, সহ প্রচার ও দাওয়া বিষয়ক সম্পাদক মুহাম্মদ আনোয়ার হুসাইন, ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট মহানগর সেক্রেটারী মুহাম্মদ সিদ্দিকুর রহমান, জেলা সেক্রেটারি মুহাম্মদ নূরুল আমিন, ইসলামী যুব আন্দোলন এর সভাপতি মুফতি ফয়জুল হাসান, ইসলামী ছাত্র আন্দোলন নগর সভাপতি আব্দুল্লাহ আরাফাত ও জেলা সভাপতি মুহাম্মদ মকবুল হোসাইন প্রমুখ। বিজ্ঞপ্তি