হাইস্কোরিং ম্যাচে ভারতকে হারাল অস্ট্রেলিয়ার মেয়েরা

5

স্পোর্টস ডেস্ক :
অকল্যান্ডে অনুষ্ঠিত হাইস্কোরিং ম্যাচে ভারতের মেয়েদের ৬ উইকেটে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রাখল অস্ট্রেলিয়ার মেয়েরা। এ নিয়ে বিশ্বকাপের প্রথমপর্বের খেলায় টানা পাঁচ ম্যাচে জয় পেল অজিরা। এদিন ম্যাচের শুরুতে খেলতে নেমে ২৭৭ রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে শেষ ওভারে জয় পেয়েছে অস্ট্রেলিয়া।
ম্যাচের শুরুতে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান অস্ট্রেলিয়ান অধিনায়ক ম্যাগ লেনিং। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো না হলেও তিন ফিফটিতে বড় সংগ্রহ পায় ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন অধিনায়ক মিতালি রাজ। আর ইয়াসতিকা ভাটিয়ার সংগ্রহ ৫৯ রান।
এদিকে ৪৭ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন হার্মানপ্রিত কৌর। আর শেষদিকে ২৮ বলে ৩৪ রান করেন পূজা ভাসত্রেকার।
রান তাড়া করতে নেমে ওপেনিং জুটিতেই ১২১ রান পায় অস্ট্রেলিয়া। ৪৩ রানে ফেরেন ওপেনার রাচেল হ্যানস। আর অর্ধশতক পূর্ণ করার পর আরেক ওপেনার অ্যালিসা হ্যালি আউট হয়েছেন ৭২ রানে। অ্যালিস প্যারি করেছেন ২৮ রান।
এরপর বাথ মুনিকে সঙ্গে নিয়ে দলকে জয়ের পথেই নিয়ে যান অধিনায়ক ম্যাগ লেনিং। কিন্তু ইনিংসের ৪৯তম ওভারে ব্যক্তিগত ৯৭ রানে লেনিং আউট হলে জয়ের স্বপ্ন দেখে ভারত।
শেষ ওভারে অস্ট্রেলিয়ার দরকার ছিল ৮ রান। ঝুলন গোস্বামীর করা ৫০তম ওভারের প্রথম তিন বলে দুই চার এবং একটি ডাবল নিয়ে ম্যাচ নিজেদের করে নেয় অস্ট্রেলিয়া।