একটি আঙুলের ইশারায় আজকের বাংলাদেশ – বীর মুক্তিযোদ্ধা রফিকুল হক

4

বাংলাদেশ মুক্তিযোদ্ধা কাউন্সিল কমান্ডের সহসাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকোট রফিকুল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আঙুলের ইশারা আর বজ্রকণ্ঠের ভাষণেই স্বাধীনতার মূূলমন্ত্র। জাতির পিতার অলিখিত এই ভাষণ পুরো বিশ্বের মানুষের হৃদয়ে স্থান করেছে।
তিনি বলেন, আজ স্বাধীনতা সুবর্ণজয়ন্তী বিভিন্নস্থানে বর্ণাঢ্যভাবে অনুষ্ঠিত হচ্ছে, এটি একটি ভালো দিক। তবে এসব অনুষ্ঠানের মাধ্যমে নতুন প্রজন্মকে স্বাধীনতার গল্প, জাতির পিতার জীবনী এবং ৭ মার্চের ভাষণ সম্পর্কে ধারণা দিতে হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চ যে ভাষণ দিয়েছিলেন সেই ভাষণ শুধু স্বাধীনতার যুদ্ধের কথাই ওঠে আসেনি, এই ভাষণে ভবিষ্যৎ বাংলাদেশের কথাও ওঠে এসেছে।
মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে দক্ষিণ সুরমা প্রেসক্লাব আয়োজিত মুক্তিযোদ্ধার কণ্ঠে গল্পে গল্পে স্বাধীনতা সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি আশরাফুল ইসলাম ইমরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল হক শিপুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র প্যানেলের প্রথম সদস্য ও ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বক্স লিপন, অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সহসভাপতি সেলিম আলম।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সহসাধারণ সম্পাদক কবির আহমদ, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিক আহমদ শফি, কার্যনির্বাহী কমিটির কোষাধ্যক্ষ শরিফ আহমদ, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক মো. সাহেদ আহমদ শান্ত, দপ্তর ও পাঠাগার সম্পাদক খায়রুল আমিন রাফসান, নির্বাহী সদস্য এম সারওয়ার হোসেন সৌরভ, সদস্য মো. রফিক আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি