ল’ কলেজ ছাত্র কল্যাণ পরিষদের আত্মপ্রকাশ

4

কলেজের বিভিন্ন দাবী-দাওয়া আদায়ে ভূমিকা রাখার লক্ষ্যে একঝাঁক ছাত্রছাত্রীদের নিয়ে কল্যাণমূলক কাজ কার লক্ষ্যে আত্মপ্রকাশ ঘটল সিলেট ল’ কলেজ ছাত্র কল্যাণ পরিষদের।
সোমবার (১৪ মার্চ) সন্ধ্যা ৭টায় সিলেট নগরীর উপশহরে সিলেট ল’ কলেজের একটি শ্রেণিকক্ষে কমিটি গঠন উপলক্ষে এক সাধারণ সভার আয়োজন করা হয়।
ল’ কলেজ ছাত্র ফোরামের আহ্বায়ক ও নবগঠিত ল’ কলেজ ছাত্র কল্যাণ পরিষদের সিনিয়র সহসভাপতি হিলাল উদ্দিন শিপুর পরিচালনায় ও নবিগঠিত কমিটির উপদেষ্টা শেখ মো. সাদিকুর রহমান সাদিকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট ল’ কলেজের অধ্যক্ষ ও সংগঠনের প্রধান উপদেষ্টা এডভোকেট সৈয়দ মহসিন আহমদ।
প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট সৈয়দ মহসিন আহমদ বলেন, ছাত্রছাত্রীদের কল্যাণের লক্ষ্যে সিলেট ল’ কলেজ ছাত্র কল্যাণ পরিষদ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ রকম একটি সংগঠন করায় আমি খুশি। আশা করছি এই সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ কলেজের ভাবমূর্তি উজ্জ্বল করতে এবং ন্যায়সঙ্গত দাবি আদায়ে সংগঠনটি অগ্রণী ভূমিকা পালন করবেন। তাই আমাদের রাষ্ট্র ও সামাজকে এগিয়ে নিতে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।
সাধারণ সভায় নবগঠিত কমিটির উপদেষ্টা সৌরভ দাস অবিলম্বে কলেজে ছাত্র সংসদ নির্বাচন প্রদানের দাবি জানিয়ে বলেন দীর্ঘদিন থেকে ল’ কলেজ ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। ছাত্র সংসদ নির্বাচন না হওয়ায় ছাত্রদের অধিকার নিয়ে কথা বলার কেউ নেই। সেই সঙ্গে দাবি-দাওয়া নিয়ে কথা বলাও যায় না। অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচন দিয়ে ছাত্র-শিক্ষকদের মধ্যে সম্পর্ক উন্নয়ন এবং কলেজে গণতান্ত্রিক প্রক্রিয়া বজায় রাখার ব্যবস্থা করা হোক।
সাধারণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট জজ কোর্টের এপিপি এডভোকেট জাহাঙ্গীর আলম, এপিপি এডভোকট আবু সিদ্দিক, নবগঠিত কমিটির উপদেষ্টা সৌরভ দাস, মোহাম্মদ সামাদ, সুজিত চন্দ্র দাস, দিলোওয়ার হোসেন রাহী, সিলেট ছাত্রলীগ নেতা মাহিন তালুকদার, সুমন বাপ্পী।
সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে মোহাম্মদ জাকারিয়া আহমদ জাকিরকে সভাপতি, হিলাল উদ্দিন শিপুকে সিনিয়র সহসভাপতি এবং রওশন আরা আক্তার সুমিকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
কমিটির দায়িত্বপ্রাপ্ত অন্যরা হলেন : সহ-সভাপতি রাফা আক্তার রুমা, আপন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক শুকরিয়া শারমীন, দিলরুবা আক্তার রিপা, বিশ্বজিৎ চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রহমান কাশেম, সহসাংগঠনিক সম্পাদক রোকশানা আক্তার রুমা, শিউলি আক্তার শেলি, তানিয়া মাছুমা, কোষাধক্ষ্য ফৌজিয়া শান্তা, দপ্তর সম্পাদক এ্যানি চৌধুরী, সহ দপ্তর সম্পাদক রুমা আক্তার, প্রচার সম্পাদক ফাহমিদা খানম জুমা, সহপ্রচার সম্পাদক তাহরান তারেক, সমাজসেবা বিষয়ক সম্পাদক লিপি আক্তার, পরিবেশ বিষয়ক সম্পাদক কামাল হোসেন, উপ পরিবেশ বিষয়ক সম্পাদক সুলতানা বেগম, ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আব্দুস সামাদ, সহত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাক আয়শা আক্তার মনি, সমাজসেবা বিষয়ক সম্পাদক আব্দুল কাদির, আপ্যায়ন বিষয়ক সম্পাদক ইসরাত জান্নাত পান্না, পাঠাগার সম্পাদক মিস সাবানা বেগম।
সদস্যরা হলেন, মুক্তা বেগম, পিংকি আক্তার, ইমরানা বেগম, রাজন আহমদ, রোমা আক্তার, জান্নাত নিশা, এনিয়া জাহান, সাথী আক্তার।
উপদেষ্টা পরিষদ : প্রধান উপদেষ্টা অ্যাডভোকেট সৈয়দ মহসিন আহমদ, উপদেষ্টা সাদিকুর রহমান সাদিক, সৌরভ দাস, মোহাম্মদ সামাদ, সুজিত চন্দ্র দাস, দিলোওয়ার হোসেন রাহী। বিজ্ঞপ্তি