কৃষক হত্যা দিবসে জেলা কৃষক লীগের র‌্যালিতে এড. মিসবাহ সিরাজ ॥ কৃষক হত্যাকারী হিসেবে বিএনপি-জামায়াতকে বিচারের আওতায় নিয়ে আসতে হবে

9
১৫ মার্চ কৃষক হত্যা দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষক লীগ সিলেট জেলা শাখার উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, বাংলাদেশ এক সময় কৃষিতে অনেক পিছিয়ে ছিল। কৃষকরা সার-বীজের জন্যে রাস্তায় নেমে এলেই তাদের উপর চালানো হতো বর্বর নির্যাতন। বিএনপি-জামায়াত সরকার সারের দাবিতে আন্দোলনরত ১৮ জন কৃষককে নির্বিচারে পাখিরমতো গুলি করে হত্যা করেছে। কৃষক হত্যাকারী হিসেবে বিএনপি-জামায়াতকে বিচারের আওতায় নিয়ে আসতে হবে। আওয়ামী লীগ কৃষকদের পাশে দাঁড়িয়েছে। বিনামূল্যে সার-বীজ দিয়েছে। জননেত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে দেশ কৃষি ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। কৃষকরা দেশের সম্পদ। কৃষিও কৃষকের উন্নয়ন ও সমৃদ্ধির জন্যে কৃষক লীগকে আরও শক্তিশালী হতে হবে।
তিনি মঙ্গলবার দুপুরে সিলেট জেলা কৃষক লীগ আয়োজিত কৃষক হত্যা দিবস উপলক্ষে র‌্যালী পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সিলেট জেলা কৃষকলীগের সভাপতি শাহ নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ শামসুল ইসলামের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান ও মহিলা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার মিনু।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন,বিএনপি-জামাত দেশের কৃষি খাতকে ধ্বংস করে দিয়েছিল। কৃষকের পাশে না দাঁড়িয়ে উল্টো কৃষকদেরকে হত্যা করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পথধরেই জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কৃষকদের কল্যানে আওয়ামী লীগ আরও নানা পদক্ষেপ গ্রহণ করবে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, সিলেট অঞ্চলে অনেক অনাবাদী জমি রয়েছে। বিপুল পরিমাণের এই জমি যাতে করে চাষাবাদের আওতায় এনে চাষ করা হয় এজন্য কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কৃষকের উন্নয়নের মধ্য দিয়ে শেখ হাসিনার সরকার দেশকে তৃণমূল পর্যায় থেকে এগিয়ে নিয়ে যাচ্ছে।
আলোচনা সভা শেষে সিলেট জেলা পরিষদ চত্বর থেকে একটি বিশাল র‌্যালী বের করা হয়। র‌্যালীতে সিলেট জেলা কৃষকলীগের সহ সভাপতি খলকু মিয়া, যুগ্ম-সম্পাদক জাহেদ আলী, যুগ্ম-সম্পাদক শাহ আহমদুর রব, কুটির শিল্পবিষয়ক সম্পাদক সাইয়ুম বখত,প্রচার সম্পাদক সার্জেন্ট (অব.) আবুল হোসেন, কৃষি ও সমবায় বিষয় সম্পাদক আব্দুস সবুর সুজাম, ত্রাণ বিষয়ক সম্পাদক শামীম কবির, ধর্ম বিষয়ক সম্পাদক মোফাজ্জল হোসেন তারা মিয়া, সহ প্রচার সম্পাদক ইমরান খান রায়হান, জেলার সদস্য শামসের সিরাজ, কাছা মিয়া মেম্বার, শুয়েব আহমেদ, খোকন আহমেদ, রফিকুল ইসলাম রফু, মুস্তাক আহমদ, আশফাক আহমেদ, খালেদ আহমেদ, ডাক্তার বাহার উদ্দিন, টিপু সুলতান, নজরুল ইসলাম, সৈকত হুসেইন, সিলেট সদর উপজেলা কৃষক লীগের সভাপতি সিরাজুর রহমান, সাধারণ সম্পাদক আঙ্গুর মিয়া, দক্ষিণ সুরমা উপজেলা কৃষক লীগের সভাপতি খসরু নোমান, বিশ্বনাথ উপজেলা কৃষক লীগের সভাপতি ছুরাব আলী, বিয়ানীবাজার উপজেলা কৃষক লীগের আহবায়ক আব্দুস সামাদ, যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম চৌধুরী, ওসমানীনগর উপজেলা কৃষক লীগের আহবায়ক মোস্তাক আহমদ, যুগ্ম আহবায়ক আব্দুল হামিদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক বাবুল আহমদ, গোলাপগঞ্জ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মিন্টু দে, জকিগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল আহাদ, সাধারণ সম্পাদক সার্জেন্ট বেলাল উদ্দিন, কানাইঘাট উপজেলা কৃষক লীগের আহবায়ক সাহাবউদ্দিন চৌধুরী, কোম্পানিগঞ্জ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, গোয়াইনঘাট উপজেলা কৃষক লীগের সাংঠনিক সম্পাদক করিম উল্লাহ, জৈন্তাপুর কৃষক লীগের আব্দুল মান্নানসহ জেলার ১৩টি উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতকর্মীরা র‌্যালীতে অংশগ্রহণ করেন। পরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে র‌্যালীটি শেষ করা হয়। বিজ্ঞপ্তি