মৌ’বাজার জেলায় ১০৫০টি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান শুরু, শিক্ষার্থীদের মধ্যে উচ্ছ্বাস

6

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
টানা দুই বছর বন্ধ থাকার পর মৌলভীবাজার জেলায় ১০৫০ টি প্রাক-প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সরাসরি শ্রেণি কক্ষে পাঠ দান শুরু হয়েছে। সকাল থেকে বিকাল পর্যন্ত শিক্ষার্থীদের উচ্ছ্ববাসে মুখর ছিল বিদ্যালয় প্রাঙ্গণ।
মঙ্গলবার (১৫ মার্চ) সকালে মৌলভীবাজার জেলার বেশ কয়েকটি স্কুল ঘুরে দেখা গেছে, প্রাণচাঞ্চল্য নিয়ে স্ব স্ব প্রতিষ্ঠানে প্রবেশ করছেন শিক্ষার্থীরা। এ সময় তাদের মধ্যে ছিল খুশির ঝিলিক। খুশি শিক্ষক-অভিভাবকরা।
জেলার জগন্নাথ পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, দি বার্ডস রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ, উদয়ন বালিকা বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, শিশু শিক্ষার্থীদের হাত ধুয়ে বা স্যানিটাইজ করে ক্লাসে প্রবেশ করছেন। হৈ হুল্লোড়ের আওয়াজে বিদ্যালয় সেই আগের অবস্থায় ফিরে যায়।
প্রথমবার সশরীরে ক্লাসে এসে উচ্ছ্বসিত এসব কোমলপ্রাণ শিক্ষার্থীরা। পুরোদমে ক্লাস শুরুর ঘোষণায় তাদের চোখেমুখে ছিল খুশির ঝিলিক। পাঠদান শুরুর আগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজিত হয় উৎসাহ ও আনন্দমূলক অনুষ্ঠান।
উদয়ন বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনোয়ার হোসেন জসিম জানান. শিক্ষার্থীরা সামাজিক দুরত্ব, স্বাস্থ্যবিধি মেনেই শ্রেণি কার্যক্রমে অংশ নেবে। ছোট ছোট বাচ্চাদের স্কুলে এসে খুবই খুশি। তাদেরকে ফুল চকলেট দিয়ে বরণ করা হয়েছে।
মৌলভীবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শামসুর রহমান বলেন, দীর্ঘদিন পর প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীরা ক্লাসে ফিরেছে, তারা নতুন করে আনন্দে মহাখুশি। বিশেষ করে আমাদের প্রাক প্রাথমিক বিদ্যালয়ে যেসব রুমগুলো রয়েছে, সেগুলো খুবই সুজ্জিত এবং অনেকগুলো উপকরণ আছে, তারপর ম্যাট আছে। পুরোদমে বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম শুরু হওয়ায় খুশি বিদ্যালয়ের শিক্ষকরাও।