মৌ’বাজারে আওয়ামী লীগের প্রতিনিধি সভায় নানক চা শ্রমিকদের শিশু সন্তানদের দলে সম্পৃক্ত করতে হবে

11
মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের উদ্যোগে প্রতিনিধি সভায় উপস্থিত অতিথিবৃন্দ।

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বেদে সম্প্রদায়কে মূল স্রোতধারায় নিয়ে আসতে ৫ কোটি ৫৬ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। চা শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য ৫ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের সব জনগোষ্ঠীকে মূল স্রোতধারায় ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছেন। আপনারা সংগঠনের নেতাকর্মীরা সেগুলোকে প্রচার করতে হবে।
সোমবার দুপুরে মৌলভীবাজার আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরও বলেন, চা শ্রমিকদের শিশু সন্তানদের দলে সম্পৃক্ত করতে হবে। তাদের সংগঠিত করে দলে নিয়ে আসতে হবে। চা শ্রমিকরা আর অশিক্ষিত থাকবে না। চা বাগানে ৬০টি শিক্ষা প্রতিষ্ঠান এবং সুপেয় পানির ব্যবস্থা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
নানক বলেন, ছাত্রলীগ ও যুবলীগকে সংগঠিত করতে হবে। সরকার ‘আমার গ্রাম আমার শহর’ প্রকল্প এবং পল্লী সঞ্চয় ব্যাংক এর মাধ্যমে পল্লী গ্রামে উন্নয়ন করে যাচ্ছে। তাই এগুলো বেশি করে প্রচার করতে হবে। মসজিদ, মাদ্রাসা ও মন্দিরে গিয়ে সরকারের উন্নয়নের প্রচারণা করতে হবে।
নানক আরও বলেন, এ সরকারের আমলেই বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন করা হয়েছে। এসব উন্নয়ন নিয়ে আগামী দিনে কাজ করতে উপস্থিত নেতাকর্মীদের নির্দেশ দেন নানক।
জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী ও মৌলভীবাজার-১ আসনে সংসদ সদস্য মো. শাহাব উদ্দিন, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য সায়েম খান, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য মুশফিকুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য আজিজুস সামাদ আজাদ ডন, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন।