দক্ষিণ সুরমা থেকে ভুয়া ২ পীর আটক

5

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা থেকে ভুয়া ২ পীরকে আটক করেছে মহানগর পুলিশের জালালাবাদ থানা পুলিশ। তারা হচ্ছে, দক্ষিণ সুরমার খোজারখোলার হেলাল মিয়ার পুত্র রিপন মিয়া (৩৫) ও জামাল আকন্দের পুত্র ফয়সাল আহমদ (২০)।
শনবিার ভোর সাড়ে পাঁচটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দক্ষিণ সুরমার খোজারখোলা থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন জালালাবাদ থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা ) নাজমুল হুদা খান।
তিনি জানান, আটককৃত দু’জন নিজেকে পীর দাবি করে নগরীর বিভিন্ন এলাকায় মানুষকে প্রতারণা করে তাদের টাকা-পয়সা ও সোনাগহনা হাতিয়ে নিয়ে পালিয়ে যেতো। এমনই এক ঘটনার প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে অভিযোগ দিয়েছিলেন নগরীর মদিনা মার্কেট এলাকার এক মহিলা। তার অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে ভুয়া পীর ২ জনকে গ্রেফতার করা হয়েছে। প্রতারিত ঐ মহিলার বরাত দিয়ে ওসি নাজমুল হুদা খান আরও বলেন, কিছুদিন আগে তার অসুস্থ সন্তানকে ভালো করে দেয়ার জন্য তারা বাসা থেকে স্বর্ণের গহনা নিয়ে আসতে বলেন। মহিলা কিছু গহনা নিয়ে গেলে সেটিতে তারা ঝাড়ফুঁক দিয়ে একটি পোটলায় বেঁধে মহিলাকে ফিরিয়ে দেয়। রিপন ও ফয়সাল মহিলাকে বলে দেয় বাড়ি ফিরে সন্ধ্যার দিকে পোটলা খুলে গহনা ব্যবহার করতে হবে। তাদের কথামতো তিনি সন্ধ্যার দিকে পোটলাটি খুললে সেখানে আর স্বর্ণের গহনা পাওয়া যায়নি। সেটি নকল কিছু দেখে মহিলাটির মাথায় আকাশ ভেঙে পড়ে। পরে তিনি এ ব্যাপারে জালালাবাদ থানায় একটি মামলা দায়ের করেন ( নং ৭, ১২/০৩/২২)। এদিকে আটককৃতদের আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে জানান ওসি নাজমুল হুদা খান।