খাজার সেঞ্চুরিতে প্রথমদিন অস্ট্রেলিয়ার

4

স্পোর্টস ডেস্ক :
রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত প্রথম টেস্টটি ড্র হওয়ার পর এবার করাচিতে শুরু হয়েছে সিরিজের দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ওপেনার উসমান খাজার সেঞ্চুরিতে প্রথমদিনটা নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। দিনশেষে ৩ উইকেটে ২৫১ রান তুলেছে সফরকারীরা।
ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং উসমান খাজা দলকে দুর্দান্ত সূচনা এনে দেন। ওপেনিং জুটিতে দুজন মিলে তুলেন ৮২ রান। ফাহিম আশরাফের বলে মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ তুলে দেওয়ার আহে ৩৬ রান করেন ওয়ার্নার।
অবশ্য দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটার মার্নাস লাবুশেন। ৯ বল খেলে রান আউট হওয়ার আগে রানের খাতায় খুলা হয়নি এই অজি ক্রিকেটারের।
তবে তাতে কোনো সমস্যায় পড়তে হয়নি দলকে। তৃতীয় উইকেটে খেলতে নেমে উসমান খাজার সঙ্গে সমান তালে ব্যাট করতে থাকেন স্টিভেন স্মিথ। এসময় দুজন মিলে তুলেন ১৬৯ রানের ইনিংস। দুজনই অর্ধশতক পূর্ণ করে শতকের দিকে এগোচ্ছিলেন। কিন্তু হাসান আলির বলে৭২ রানে ফেরেন স্মিথ। ২১৪ বলে খেলা এই ইনিংসটি ৭টি চারে সাজানো।
এরপর আর উইকেট হারাতে হয়নি সফরকারীদের। নাথান লিয়নকে সঙ্গে নিয়ে দিনশেষ করেন ওপেনার খাজা। দিনশেষ হওয়ার অনেক আগেই অবশ্য নিজের শতক পূর্ণ করেন তিনি। অপরাজিত থাকেন ১২৭ রানে। ২৬৬ বলে খেলা তার এই অপ্রতিরোধ্য ইনিংসটি ১৩টি চার এবং একটি ছয়ে সাজানো। এদিকে শূন্যরানে অপরাজিত থাকেন লায়ন।
এদিন পাকিস্তানের পক্ষে একটি করে উইকেট পেয়েছেন ফাহিম আশরাফ এবং হাসান আলি।