ওসমানীনগরে নারী দিবসে সমতার ভিত্তিতে কাজ করার প্রত্যয়

7

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য প্রতিপাদ্যে ওসমানীনগরে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। উপজেলার বিভিন্ন পর্যায়ের নারী নেতৃত্বদের অংশগ্রহণে মঙ্গলবার উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত র‌্যালী শেষে নুর মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে সম্পন্ন হয়েছে আলোচনা সভা। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ময়নুল হক চৌধুরী। উপজেলা নির্বাহী অফিসার নীলিমা রায়হানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দাল মিয়া, ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলিমা আক্তার চৌধুরী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিপন আহমদ, প্রধান শিক্ষক বিজয় প্রসাদ দেব।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাত সুলতানা। উপজেলা তথ্য কর্মকর্তা রুহানী আক্তারের পরিচালনা বক্তব্য রাখেন আরডিআরএসের সূচনা কর্মসূচির উপজেলা প্রকল্প সমন্বয়কারী মো: মিজানূল হক, শিক্ষক মিতা দে, সিমা কর প্রমুখ।
বক্তারা বলেন নারীদের অগ্রযাত্রায় ক্ষমতায়নের জন্য সুশিক্ষিত হওয়ার পাশাপাশি অধিকার সম্পর্কে আরও সচেতনতার সাথে কার্যক্রম চালিয়ে যেতে হবে। এ ক্ষেত্রে প্রতিবন্ধকতাসমূহ চিহ্নিত করে সেগুলো থেকে উত্তরণের চ্যালেঞ্জ গ্রহণপূর্বক কাজ করলে দেশে ও সমাজের উন্নয়ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একনিষ্ঠ প্রচেষ্টায় অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিকসহ প্রতিটি ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ ও অগ্রযাত্রার ব্যাপক উন্নতি হয়েছে। নারীদের কল্যাণে সরকারের সামগ্রিক উন্নয়নের সুষ্ঠু বাস্তবায়নে নারী-পুরুষ সবাই মিলে সমতার ভিত্তিতে ঐক্যবদ্ধ ভাবে এ অগ্রযাত্রাকে সমানে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান জানান তারা।