বৃত্তিমূলক এবং কর্মবান্ধব শিক্ষার প্রসার ঘটাতে হবে – ড. আহমদ আল কবির

10

মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের গভর্ণিং বডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির বলেছেন, বিশে^র ১১টি দেশকে ইমার্জিন টাইগার বলা হয়। তার মধ্যে বাংলাদেশ একটি। বাংলাদেশের এই অগ্রযাত্রাকে বিশ^ পরিমন্ডলে আরো ব্যাপক করতে হলে আমাদের মেয়েদেরকেও এগিয়ে আসতে হবে। দেশ এবং বিশে^র প্রয়োজন অনুসারে নিজেকে গড়ে তুলতে হবে। আমাদের প্রবৃদ্ধি, অর্থনৈতিক উন্নতিতে সকলের অংশগ্রহণ জরুরি। মেধাবী এবং দরিদ্র শিক্ষার্থীরা ঝরে যাওয়ার দিন শেষ। সরকারের পাশাপাশি অনেক ব্যক্তিও এখন বৃত্তি প্রদানে এগিয়ে আসছেন। তাই বৃত্তিমূলক এবং কর্মবান্ধব শিক্ষার প্রসার ঘটাতে হবে।
মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজে মৌলভী আতাউর রহমান বৃত্তি বিতরণী অনুষ্ঠান-২০২২ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
শনিবার সকালে কলেজ অডিটোরিয়ামে মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আবিদুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃত্তিদাতা পরিবারের প্রতিনিধি ইশফাক আহমেদ ও কলেজের উপাধ্যক্ষ কৃষ্ণপদ সূত্রধর।
রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রহিমা বেগমের পরিচালনায় বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক পার্থ সারথি নাগ, শিক্ষক পরিষদের সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান এনামুল হক চৌধুরী সোহেল ও গার্হস্থ্য অর্থনীতি বিভাগের সহকারী শিক্ষক সালমা বেগম প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন মনিরা আক্তার, গীতা পাঠ করেন শান্তা রাণী দাস এবং গান পরিবেশন করেন তিন্নি তালুকদার। বিজ্ঞপ্তি