জোড়া সেঞ্চুরিতে রান পাহাড়ে পাকিস্তান

3

স্পোর্টস ডেস্ক :
দীর্ঘ দুই যুগ পর পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে নেমে অভিজ্ঞতাটা সুখকর হচ্ছে না অস্ট্রেলিয়ার জন্য। বিশেষ করে দুই পাকিস্তানি ব্যাটার ইমাম-উল হক এবং আজহার আলির ব্যাটের ধারে নাস্তানাবুধ হয়েছে অস্ট্রেলিয়ার বোলিং লাইন আপ। এই দুই ব্যাটার দুর্দান্ত দুটি সেঞ্চুরি তুলে নিয়ে পাকিস্তানকে পৌঁছে দিয়েছেন রানের পাহাড়ে।
শেষ পর্যন্ত টেস্টের দ্বিতীয় দিন ৪ উইকেট হারিয়ে ৪৭৬ রান করে ইনিংস ঘোষণা করেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ১৬২টি ওভার খেলেছে পাকিস্তান। রান তোলার গড় ছিল ৩ এরও নিচে। ২.৯৩ করে।
দিন শেষ হওয়ার আগে ১ ওভার ব্যাট করার সুযোগ পেয়েছে অস্ট্রেলিয়া। তাতে মাত্র ৫ রান সংগ্রহ করতে পেরেছে তারা। এখনও ৪৭১ রান পিছিয়ে অস্ট্রেলিয়া। যদিও হাতে রয়েছে পুরো ১০ উইকেট।
তবে, দিনের পুরো ৯০ ওভার খেলা হয়নি। মাত্র ৭৩ ওভার খেলা হলো আজ। আলোর স্বল্পতার কারণে ১৭ ওভারই খেলা হয়নি। যদি পুরো খেলা হতো, তাহলে পাকিস্তানি বোলাররা অস্ট্রেলিয়ার দু-একটি উইকেট নিলেও নিতে পারতেন।
পাকিস্তানি ব্যাটার ইমাম-উল হক এবং আজহার আলি ডাবল সেঞ্চুরির দেখা পাননি, তবে খেলেছেন বড় ইনিংস। ইমাম-উল হক খেলেন ১৫৭ রানের ইনিংস। ১২ টেস্টের ক্যারিয়ারে এটাই তার প্রথম সেঞ্চুরি। যদিও বল খেলেছেন ৩৫৮টি। স্ট্রাইক রেট মাত্র ৪৩.৮৫। আজহার আলি বল খেলেছেন ৩৬১টি। রান করেছেন ১৮৫। তার স্ট্রাইক রেট ৫১.২৪।
অধিনায়ক বাবর আজম ৩৬ রান করে রান আউট হয়ে যান। মোহাম্মদ রিজওয়ান অপরাজিত থাকেন ২৯ রানে এবং ইফতিখার আহমেদ অপরাজিত থাকেন ১৩ রানে। অস্ট্রেলিয়ার হয়ে ১টি করে উইকেট নিয়েছেন নাথান লিওন, প্যাট কামিন্স এবং মার্নাস ল্যাবুশেন।