হযরত রকীব শাহ্ (রঃ) এর ৫৬তম ওরস শরীফ উপলক্ষে আলোচনা সভা

2
হযরত রকীব শাহ্ (রঃ) এর ৩ দিনব্যাপী ৫৬তম বার্ষিক ওরস শরীফ উপলক্ষে ২য় দিনে রকীব শাহের জীবন, সাধনা ও সাহিত্য শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী।

হযরত রকীব শাহ্ (রঃ) এর ৩ দিনব্যাপী ৫৬তম বার্ষিক ওরস শরীফ উপলক্ষে ২য় দিনে রকীব শাহের জীবন, সাধনা ও সাহিত্য শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। (২ মার্চ) বুধবার রাতে নগরীর কাজীটুলাস্থ মাজার প্রাঙ্গণে এই সভা অনুষ্ঠিত হয়।
হযরত রকীব শাহ্ (রঃ) এর মাজার শরীফের খাদেম ও গদ্দীনশীন আলহাজ্ব ড. কাজী কামাল আহমদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী বলেন, রকিব শাহ ছিলেন একজন আধ্যাত্মিক জ্ঞানের অধিকারী। তিনি সাহিত্যিক ও সংস্কৃত মনা মানুষ। দেশের জন্য অনেক পরিশ্রম করে গিয়েছেন। তিনি আরো বলেন, ওলি আউলিয়া ও মাজারকে সম্মান করলে নিজে সম্মানিত হওয়ায় যায়। মাজারে যারা আসে আধ্যাত্মিক জ্ঞানের জন্য আসেন। আজকাল দেখা যাচ্ছে হাতেগোনা কিছু কুচক্রি মহল মাজারকে বিভ্রত করতে একের পর এক ষড়যন্ত্র করছে। তাদেরকে প্রতিহত করতে সবাইকে সজাগ থাকতে হবে। বর্তমান সরকার দেশের উন্নয়নের জন্য এবং শান্তির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই সবাইকে শান্তিতে বসবাস করার জন্য কিছু কুচক্রি মহলকে প্রতিহত করে দূরে রাখতে হবে। এবং হযরত রকীব শাহ (রঃ) এর মাজারের কার্যক্রম ধারাবাহিকভাবে অব্যাহত রাখার জন্য তিনি আহ্বান জানান।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও পিপি এডভোকেট ইমাদুল্লাহ শহীদুল ইসলাম, এডভোকেট আব্দুল মালিক, হযরত শাহজালাল (রহ.) মাজারের মোতাওয়াল্লীর প্রতিনিধি শেখ মো: মখন মিয়া, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পরিচালক (অর্থ) মোছাব্বির মোহাম্মদ মুছা, মৌলভীবাজার হযরত শাহ মোস্তফা মাজারের মোতাওয়াল্লী খলিল উল্লাহ সালিক জুনেদ, লেখক ও রকীব শাহ গবেষক বিমল কর, সিলেট বারের এডভোকেট ড. শহীদুল ইসলাম, কৃষি ব্যাংক কর্মকর্তা শহীদুল ইসলাম। বিজ্ঞপ্তি