শেখঘাটে গলায় ফাঁস দিয়ে কিশোরের আত্মহত্যা

5

স্টাফ রিপোর্টার :
নগরীর শেখঘাটে নিজ বসতঘরে ওড়না পেঁচিয়ে ঘরের তীরের সাথে গলায় ফাঁস লাগিয়ে এক কিশোর আত্মহত্যা করেছে। রবিবার সকালে শুভেচ্ছা ২৯৭ নং বাসার কলোনীতে এ ঘটনা ঘটে।
নিহত কিশোর মো: শরীফ আহমদ (১৫)। সে সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার থানার বাশতলা মৌলারপাড় গ্রামের মৃত মোস্তফা মিয়ার পুত্র। বর্তমানে সে শেখঘাট শুভেচ্ছা ২৯৭ নং বাসার কলোনীতে পরিবারে থাকা মার সাথে বসবাস করে আসছিলো।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, মাসখানেক আগে শরিফের বাবা মারা যান। তার মা বাসা-বাড়িতে কাজ করতেন। শরীফ শেখঘাট এলাকার একটি মুদির দোকানে চাকুরী করে আসছিলো। গতকাল রবিবার সকাল ৯টার দিকে শরীফ ভাত খেয়ে ভাতের ঢেসকি ঢেকে না রাখা নিয়ে মা তাকে শাসান। পরে তার মা তাকে ৫০ টাকা দিয়ে তিনি কাজে চলে যান। এই সুযোগে শরীফ ঘরের দরজা বন্ধ করে তীরের সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। এদিকে গতকাল সকালে মুদির দোকানে সে সময় মতো না গেলে খবর পেয়ে কলোনীর ছোট-ছোট শিশুরা তার বন্ধ দরজায় গিয়ে ডাকাডাকি করতে থাকে। এক পর্যায়ে কলোনীর লোকজন তার কোন সাড়া-শব্দ না পেয়ে ঘরের দরজার ফাঁকদিয়ে শরীফের ঝুলন্ত লাশ দেখতে পান। পরে সকাল সাড়ে ১০ টার দিকে প্রতিবেশি ও কলোনীর লোকজন ঘরের চালার টিন খুলে তার নিথর দেহ উদ্ধার করে ওসমানী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার শরিফকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে কোতোয়ালী থানার এসআই রমা কান্তসহ কয়েকজন পুলিশ ঘটনাস্থলে যান এবং ওসমানী হাসপাতালে গিয়ে শরীফের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেন। তবে সে কেন এভাবে আত্মহত্যা করেছে নিহত শরীফের কেউ বলতে পারেনি।
এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, স্থানীয়রা ওই কিশোরের দেহ উদ্ধার করে ওসমানী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। লাশের ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত বলা যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে সে আত্মহত্যা করেছে।