সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের কর্মী সভা

2

আগামী ৩ মার্চ সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন (রেজিঃ নং বি-২০৩৭) এর সাবেক কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শ্রমিকনেতা আবুল কালাম আজাদ এর ৫ম মৃত্যুবার্ষিকী। মৃত্যুবার্ষিকী উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এ সকল কর্মসূচী সফল ও স্বার্থক করে তোলার লক্ষ্যে শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাত ৮টায় সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন (রেজি নংঃ চট্ট-১৯৩৩) এর কর্মিসভা অনুষ্ঠিত হয়।
সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ ছাদেক মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ আনছার আলীর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার সহ-সভাপতি আবুল কালাম আজাদ সরকার, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মোঃ জালাল মিয়া, সাংগঠনিক সম্পাদক ফজলুর রহমান সাজু, কোষাধ্যক্ষ মুহিদুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ ইমান আলী, শাহপরান থানা কমিটির সভাপতি মোঃ জয়নাল মিয়া, দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সভাপতি মোঃ মনির হোসেন, জিন্দাবাজার আঞ্চলিক কমিটির সহ-সভাপতি মোঃ সেলিম, তালতলা আঞ্চলিক কমিটির সহ-সভাপতি মোঃ সাহাব উদ্দিন, আম্বরখানা আঞ্চলিক কমিটির সহ-সাধারণ সম্পাদক মোঃ মাছুম, বাবনা আঞ্চলিক কমিটির সহ-সাধারণ সম্পাদক মোঃ নাছির মিয়া, বন্দর বাজার আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ জিয়া সহ প্রমুখ।
বক্তারা বলেন, আবুল কালাম আজাদ সারাজীবন শ্রমিক কৃষক মেহনতি মানুষের জন্য কাজ করে গিয়েছেন, এমনকি অসুস্থ অবস্থায় ও তিনি সাংগঠনিক বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করে শ্রমিকদের ন্যায় সংগত দাবি আদায়ে অগ্রণী ভূমিকা পালন করেন। তাই আবুল কালাম আজাদ এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত সকল কর্মসূচী সফলের মধ্যে দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানানো সম্ভব। দফায় দফায় পানি, গ্যাস, বিদ্যুৎ, জ্বালানি তেল, সয়াবিন তেল,ও নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের মূল্য বৃদ্ধি করে শ্রমিক, শ্রমজীবী ও স্বল্প আয়ের মানুষ ও ব্যাপক জনগণের জীবন ও জীবিকাকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। সরকারের সৃষ্ট নানাবিধ সমস্যায় জনগণ যখন দিশেহারা তখন সরকার উন্নয়নের গালভরা ভুলি আওরাচ্ছেন।
বক্তারা আরও বলেন, মার্কিন সাম্রাজ্যবাদী আমেরিকার নেতৃত্বাধীন জোট এবং সাম্রাজ্যবাদী রাশিয়া ও পুঁজিবাদী চীনের নেতৃত্বাধীন জোটের মধ্যে দ্বন্দ্ব সংঘাত ও আঞ্চলিক যুদ্ধ বিস্তৃত হয়ে তৃতীয় বিশ্বযুদ্ধের বিপদ বৃদ্ধি করে চলেছে। এরই ফলশ্রুতিতে মার্কিন সাম্রাজ্যবাদের নেতৃত্বে ন্যাটো জোটের সাথে ইউক্রেন সংকটকে ইস্যু করে সাম্রাজ্যবাদী রাশিয়ার যুদ্ধ উত্তেজনার পাশাপাশি তাইওয়ান ও দক্ষিণ চীন সাগরকে কেন্দ্র করে বৃহৎ সাম্রাজ্যবাদী হওয়ার লক্ষ্যে অগ্রসরমান পুঁজিবাদী চীনের সাথেও মার্কিনের সামগ্রিক যুদ্ধ প্রস্তুতি চলছে। বিজ্ঞপ্তি