সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে যাত্রীবাহী বাস উল্টে আহত ১০

8

আতিকুর রহমান মাহমুদ ছাতক থেকে :
সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে ঢাকা থেকে ছেড়ে আসা দিরাইগামী নূর নামের ছাত্রীবাহী বাস গোবিন্দগঞ্জ পয়েন্ট এলাকায় উল্টে অন্তত ১০জন যাত্রী আহত হয়েছে।
রবিবার ভোরে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্টে এলাকায় ঘটনাটি ঘটেছে।
দূর্ঘটনার পর চালক ও হেলপার পালিয়ে যেথে সক্ষম হয়। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে প্রেরন করা হয়েছে। গুরুতর আহত এক মহিলাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলেও জানাগেছে।
জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা সুনামগঞ্জের দিরাইগামী যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব-১১-৬৬৩৯) সিলেট সুনামগঞ্জ মহাসড়কের গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্ট এলাকায় প্রবেশ করে সরু সড়কের মধ্যখানে আইলেনের উপর বাস উঠে গিয়ে উল্টে যায়। দুর্ঘটনার সময় প্রায় যাত্রীরাই ঘুমে ছিলেন।
বাসের যাত্রী বাদল মিয়া (৪২) জানান, তিনি কাপড়ের ব্যবসায়ী। তিনি নরসিংদী থেকে ঐ গাড়িতে উঠেন শান্তিগঞ্জ যাওয়ার জন্য। তিনি বলেন গাড়িটি সিলেট শহরে প্রবেশের আগে চলন্ত অবস্থায় একটি শ্যামলী গাড়ির সাথে ধাক্কা লাগার সম্ভাবনা ছিল। এ সময় চালকের চোখে ঘুম লক্ষ্য করা গেছে।
সুনামগঞ্জ বাস মালিক সমিতির ম্যানেজার জহির হোসাইন, শ্রমিক নেতা মিলন মিয়াসহ একাধিক প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি দূর্ঘটনার পর তারা আহত যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ কাজে সহযোগিতা করেছেন।
খবর পেয়ে জয়কলস হাইওয়ে থানার (ওসি) সালেহ আহমেদসহ একদল পুলিশ ঘটনাস্থলে আসেন। গাড়িটি সড়কে উল্টে থাকায় অপর লেনে চলছে যানবাহন। দ্রুত বাসটি অপসারণ করা না হলে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হবে।
এ ব্যাপারে হাইওয়ে থানার ওসি সালেহ আহমদ বলেন, চালকের চোখে ঘুম ছিলো এজন্য এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। দুর্ঘটনা কবলিত গাড়িটি দ্রুত সরিয়ে নেয়ার চেষ্টা চলছে।