গোলামীর মতো অপমানের জীবন আর হতে পারে না – পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান

5
জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের ষড়পল্লী উচ্চ বিদ্যালয় ও কলেজের ভবন উদ্বোধন ও নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি।

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, সরকার শিক্ষাকে উচ্চ অগ্রাধিকার দিচ্ছে। জ্ঞান-বিজ্ঞানে তোমাদেরকে এগিয়ে যেতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ সেবায় আত্ননিয়োগ করতে হবে। তবে তোমরা কোন দেশের গোলাম হইওনা। গোলামীর মতো অপমানের জীবন আর হতে পারে না। আমরা এক সময় গোলাম ছিলাম। গোলামীর কত যন্ত্রণা আমরা বুঝেছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। আর আমরা কারো গোলাম হতে চাই না।
মন্ত্রী জনতাদের উদ্দেশ্যে বলেন, আমি একজন সাধারণ মানুষ সবার সাথে মিলেমিশে চলতে চাই। তাই আগামী নির্বাচনে সবার কাছে আবারো ভোট চাই। তবে কারো কাছ থেকে জোর করে ভোট নেবো না। আমাকে স্বেচ্ছায় ভোট দিয়ে উন্নয়নের ধারবাহিকতা অব্যাহত রাখার জন্য আপনাদের প্রতি আহবান জানাচ্ছি। তিনি আরো বলেন, একটা দল আছে মানুষকে ভুল পথে নিতে চায়। তাদের বিষয়ে আপনারা সতর্ক থাকবেন।
২৬ ফেব্রুয়ারি শনিবার জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের ষড়পল্লী উচ্চ বিদ্যালয় ও কলেজের ভবন উদ্বোধন ও নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান।
কলেজ গভর্নিং বডির সভাপতি শাহ জুনেদ আলীর সভাপতিত্বে এবং প্রভাষক ওয়াদুদুর রহমান ও শিক্ষক সাইফুল ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, আশারকান্দি ইউপি চেয়ারম্যান মো.আইয়ূব খান, কলেজের অধ্যক্ষ হারুনুর রশীদ প্রমুখ। এতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ছাত্র মিনহাজ মিয়া।
এ সময় জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অনুপম দাস, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবদুর রব সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, উপজেলা একাডেমিক সুপার ভাইজার অরূপ কুমার রায়, আশারকান্দি ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি আজাদ আলী কবেরি, সাবেক সাধারণ সম্পাদক আবুল কয়েছ ইসরাইল, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন, সাবেক ইউপি সদস্য শাহ খায়রুল ইসলাম সহ দলীয় নেতাকর্মী, প্রশাসনের কর্মকর্তাগণ, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।