শ্রীমঙ্গলে চা কোম্পানির কারখানার গুদামে অগ্নিকান্ড

7

শ্রীমঙ্গল থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারেরর শ্রীমঙ্গল উপজেলার ফিনলে টি কোম্পানির একটি কারখানায় চায়ের গুদামে আগুনে কয়েক লক্ষাধিক টাকার চা পাতা ও স্থাপনা পুড়ে ভস্মীভূত হয়েছে। শুক্রবার ভোরে উপজেলার রাজঘাট ইউনিয়নের ফিনলে টি কোম্পানির ডিনস্টন চা কারখানায় এই আগুন লাগার ঘটনা ঘটে।
খবর পেয়ে ফায়ার সার্ভিস এর কর্মীরা স্থানীয় শ্রমিকদের সাথে নিয়ে প্রায় দেড় ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
জানা যায়, আগুনে কারখানার শের্টিং রুম, ও প্যাকিং গুদামে থাকা বিপুল পরিমান মজুদ চা পাতা, মেশিন, টিনের চালা পুড়ে গেছে। এ সময় ফিনলে টি কোম্পানির চীফ অপারেটিং অফিসার তাহসিন আহমদ চৌধুরীসহ ফিনলে টি পদস্থ কর্মকর্তারা চা কারখান পরিদর্শন করেন।
মৌলভীবাজার জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডেপুটি ডিরেক্টর হারুন পাশা ঘটনাস্থলে ফায়ার ফাইটিং কাজ পরিদর্শন শেষে বলেন, হারুন পাশা প্রাথমিক ভাবে সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন। ফায়ার সার্ভিস ও কারখানা কর্তৃপক্ষ ক্ষয়ক্ষতি নিরুপণে কাজ করছেন। তবে প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির কয়েক লক্ষ টাকা হবে বলে আশংকা করা হচ্ছে।
ফিনলে টি কোম্পানির খেজুরীছড়া ফ্যাক্টরীর পলি প্যাক ডিভিশনের সিনিয়র ব্যবস্থাপক ফয়সল আহমদ বলেন, শুক্রবার ভোররাতে কোম্পানির গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে ক্ষয়ক্ষতি পরিমান খতিয়ে দেখা হবে।