নগরীতে স্কুল-মাদরাসার শিক্ষার্থীদের মাঝে চলছে করোনার টিকাদান কার্যক্রম

6

স্টাফ রিপোর্টার :
নগরীর সকল মাধ্যমিক স্কুল এবং সমমানের মাদরাসার শিক্ষার্থীদের মধ্যে টিকার ১ম ডোজ প্রদান কার্যক্রম চলছে। শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্তভাবে টিকা নিতে দেখা গেছে। প্রায় দুই মাস আগে সিলেটে শুরু হয় এ কার্যক্রম। আগামী ২৬ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষার্থীদের মধ্যে ১ম ডোজ টিকা প্রদান শেষ হবে বলে জানিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক) সূত্র।
সিসিক’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম জানান, সিলেট মহানগরীর মাধ্যমিক স্কুল এবং মাদরাসার শিক্ষার্থীদের মধ্যে টিকার ১ম ডোজ প্রদান কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে। আমরা বার বার স্কুল কর্তৃপক্ষের মাধ্যমে শিক্ষর্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টি করে ধাপে ধাপে এ কার্যক্রম পরিচালনা করছি। আশা করছি- আগামী ২৬ ফেব্রুয়ারির মধ্যে মহানগরীর সকল শিক্ষার্থী টিকার আওতায় চলে আসবে।
ডা. জাহিদুল ইসলাম আরও জানান, মহানগরীতে ৫টি শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থায়ী টিকাদান কেন্দ্র স্থাপন করা হয়েছে। তালিকা করে এগুলোতে সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসে টিকা দিচ্ছেন।
এদিকে, ৫টি কেন্দ্রের মধ্যে একটি হচ্ছে সিলেট খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ। গতকাল মঙ্গলবার ২২ ফেব্রুয়ারি সেই কেন্দ্রটি পরিদর্শন করে দেখা যায়- ১২ থেকে ১৮ বছর বয়েসি বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা স্বত:স্ফূর্তভাবে এসেছেন সেখানে টিকার প্রথম ডোজ গ্রহণ করতে। কেউ কেউ একাই এসেছেন, আবার অনেকের সঙ্গে এসেছেন অভিভাবকরা। শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে আলাপকালে তারা এভাবে সুষ্ঠুভাবে টিকাদানের উদ্যোগ গ্রহণ ও কার্যক্রম পরিচালনার জন্য সরকার ও সিলেট সিটি করপোরেশনের প্রতি কৃতজ্ঞতা জানান।
খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ জানান, এ কেন্দ্রে সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত টিকাদান কার্যক্রম চলে। আজ (মঙ্গলবার) কেন্দ্রটিতে ওই স্কুলসহ মোট ৭টি স্কুলের ১১০৫ জন শিক্ষার্থী টিকার ১ম ডোজ প্রদান করেছেন।