করোনায় ২৪ ঘন্টায় সিলেটে ৩৫ জন শনাক্ত, মৃত্যু নেই

4

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগে শেষ ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৩ শতাংশের ঘরে নেমেছে। এ সময়ে আক্রান্ত হয়ে কারো মৃত্যুও হয়নি। সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায়ের পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত বিভাগে ১ হাজার ৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে, শনাক্তের হার ৩ দশমিক ৩১। আগেরদিন যা ছিলো ৫ দশমিক ৫৯ শতাংশ। এ নিয়ে বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৬ হাজার ৪৩৫। নতুন শনাক্তদের মধ্যে সিলেটে ৩৩ জন, সুনামগঞ্জে ১, হবিগঞ্জে ১। মৌলভীবাজারে কারো শনাক্ত হয়নি। গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৫৩ জন। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৩ হাজার ১৫৫ জন।
প্রতিবেদনে বলা হয়েছে, করোনার তৃতীয় ঢেউয়ের পর সিলেট বিভাগে গত ২৩ জানুয়ারি থেকে দৈনিক শনাক্ত ৩০ শতাংশের ওপর অবস্থান করছিল। এর মধ্যে ২৬ জানুয়ারি শনাক্তের হার ছিল সর্বোচ্চ ৩৯ দশমিক ৪৯। ২ ফেব্রুয়ারি থেকে সংক্রমণের হার কমতে শুরু করে। এর মধ্যে ১৩ ফেব্রুয়ারি সেটি ১০ শতাংশের নিচে নেমে আসে। আর গতকাল তা আরো নিচে নেমে ৩ শতাংশে পৌছলো।
সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল বলেন, গত ডিসেম্বরের শেষ দিক থেকে সংক্রমণের হার কিছুটা ঊর্ধ্বমুখী ছিল, যা জানুয়ারির শেষ পর্যন্ত অব্যাহত থাকতে দেখা গেছে। ফেব্রুয়ারির শুরু থেকে সংক্রমণের হার কমেছে।