দিরাই পিএফজির রিফ্রেসার্স প্রশিক্ষণ সম্পন্ন

10

দিরাই থেকে সংবাদদাতা :
সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ দিরাই পিএফজির রিফ্রেসার্স প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত দিরাই থানা পয়েন্টস্থ জালাল সিটি কনফারেন্স রুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
প্রশিক্ষণে বাওংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। দিন ব্যাপী প্রশিক্ষণেগণতন্ত্র ও নেতৃত্ব ধারণা, দ্বন্দ্ব ও সহিংসতা, শান্তি ও সম্প্রীতি ধারণা, শান্তিপূর্ণ উপায়ে দ্বন্দ্ব নিরসন প্রক্রিয়া ও পিএফজির গঠনতন্ত্র নিয়ে আলোচনা হয়।
প্রশিক্ষণে শাহ্ আব্দুল করিম, কালনী ও সুরমা গ্রুপে বিভক্ত হয়ে গ্রুপ ওয়ার্ক করা হয়।
আলোচনায় অংশ নেন, দিরাই পিএফজির সমন্বয়কারী, দিরাই প্রেসক্লাব সভাপতি সামছুল ইসলাম সরদার, দিরাই উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি, পিস এ্যাম্বসেডর সিরাজ-উ-দৌল্লা, দিরাই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক পিস এ্যাম্বসেডর আব্দুর রশিদ চৌধুরী, দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পিস এ্যাম্বসেডর এডভোকেট রিপা সিনহা, আওয়ামী লীগ নেতা আছদ উল্লাহ, শিক্ষিকা রাজিয়া বেগম, সুলতানা রাজিয়া, মারুয়া মাহজুজা, পারভীন বেগম,মজিদা বেগম, জলি রানী, রেসনা বেগম, রুমি বেগম, দিরাই উপজেলা ছাত্রদলের প্রথম যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান চৌদুরী, দিরাই কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায় সজিব নূর, মির্জা ইসলাম প্রমুখ। প্রশিক্ষণ পরিচালনা করেন দি হাঙ্গার প্রজেক্টএর কুদরত পাশা।