পীর হবিবুর রহমানের মৃত্যুবার্ষিকী আজ

3

ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সাংসদ, বাংলাদেশ প্রগতিশীল রাজনীতির প্রবর্তক, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ও মজলুম জননেতা পীর হবিবুর রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ (বুধবার ১৬ ফেব্রুয়ারি)। তাঁর জন্মস্থান দক্ষিণ সুরমার ৬নং লালাবাজার ইউনিয়নের বাঘরখলা পীরবাড়িতে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মৃত্যুদিবসটি পালিত হবে।
সেখানে কর্মসূচির মধ্যে রয়েছে- কুরআন খতম, বাদ যোহর মিলাদ ও দোয়া মাহফিল, শিরনি বিতরণ, মরহুমের কবর জিয়ারত ও কবরে পুষ্পস্তবক অর্পণ। কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন জননেতা মরহুম পীর হবিবুর রহমানের নাতি এম বেলায়েত লিমন।
এছাড়াও আরও কয়েকটি সংগঠনের উদ্যোগে গ্রহণ করা হয়েছে নানা কর্মসূচি।
গণতন্ত্রী পার্টি :
পীর হবিবুর রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা ও মহানগর গণতন্ত্রী পার্টি নানা কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে- বুধবার বেলা ১১টায় মরহুমের কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ ও দক্ষিণ সুরমার বাগরখলস্থ তাঁর গ্রামের বাড়িতে পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ ও কুশল বিনিময়। গণতন্ত্রী পার্টির কর্মসূচিতে পার্টির সকল নেতাকর্মী, শুভাকাক্সক্ষী, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল রাজনৈতিক দলের নেতাকর্মীকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন জেলা ও মহানগর গণতন্ত্রী পার্টির শীর্ষ নেতৃবৃন্দ।
বাংলাদেশ ছাত্র ইউনয়ন, দক্ষিণ সুরমা উপজেলা সংসদ :
পীর হবিবুর রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সংগঠনটির উদ্যোগে বুধবার দক্ষিণ সুরমার জালালপুর ইউনিয়ন পরিষদে বেলা ২টায় স্মরণসভার আয়োজন করেছে।
পীর হবিবুর রহমান ফাউন্ডেশন ইউকে :
পীর হবিবুর রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সংগঠনটির উদ্যোগে বুধবার (১৬ ফেব্রুয়ারি) লন্ডনের গ্রিটোরেক্স স্ট্রিট-৭/১৫ এর বিজনেস ডেভলপমেন্ট সেন্টারে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় এক স্মরণসভা অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তি