সকল প্রস্তুতি সম্পন্ন, আজ হযরত গায়বী শাহ্ (র:)’র বার্ষিক ওরস মোবারক

16

স্টাফ রিপোর্টার  :
৩৬০ আউলিয়ার অন্যতম সফর সঙ্গী হযরত গায়বী শাহ্ (র:)’র বার্ষিক ওরস মোবারক আজ বুধবার স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে। ওরসকে কেন্দ্র করে ভক্ত আশেকানদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। সুষ্ঠু ও সুশৃংখলভাবে ওরস আয়োজনের জন্য এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পুরো মাজার এলাকায় গেইট ও আলোকসজ্জার পাশাপাশি নির্মাণ করা হয়েছে তোরণ। এরই মধ্যে শেষ হয়েছে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ।
প্রতিবছর সিলেটের প্রত্যন্ত অঞ্চল থেকে ভক্ত আশেকানরা ছুটে আসেন মহান এ ওলির ওরসে। এবারও এর ব্যতিক্রম হবে না। ওরসকে সফল করতে মাজার কমিটির পক্ষ থেকে একাধিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এসব বৈঠকে স্বেচ্ছাসেবকদের যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশনা দেয়া হয়। ওরসকে কেন্দ্র করে ক্ষুদ্র ব্যবসায়ীরা নানা পণ্য নিয়ে বসবেন। মহামারি করোনা ভাইরাস থাকায় এবার একটু সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে এই ওরস মোবারক উদযাপিত হবে।
ওরসে এবারে কর্মসূচির মধ্যে রয়েছে- আজ ৩ ফাল্গুন ১৪২৮ বঙ্গাব্দ ১৬ ফেব্রুয়ারি বুধবার বাদ ফজর হতে খতমে কোরআন, সকাল ১০টায় দোয়া, সকাল সাড়ে ১০টায় মাজারে গিলাফ ছড়ানো, সকাল ১১টায় গরু জবাই, রাতে জিকির আছকার ও ফকিরি গান, বাদ এশা-মিলাদ, জিকির আজগার ও নেওয়াজ বিতরণ। ওরসে শরীক হয়ে অশেষ সওয়াব হাসিলের জন্য ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি আহবান জানিয়েছেন হযরত গায়বী শাহ (র:) মাজার কমিটির সভাপতি আফছর উদ্দিন।