হযরত শাহজালাল (রহ.) কে নিয়ে কটুক্তিকারীদের অন্তরে গৌড়গোবিন্দপ্রীতি রয়েছে -মাওলানা হুছামুদ্দীন ফুলতলী

6
বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগর আয়োজিত কর্মী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র মুহতারাম সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেন, বর্তমান সময়ে ইসলাম চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। বিভিন্ন ধরনের ফিতনা-বিভ্রান্তির বেড়াজালে ইসলাম নিমজ্জিত। বর্তমানে সবচেয়ে বড় ফিতনা ও বিভ্রান্তি ছড়াচ্ছে তথাকথিত আহলে হাদীস নামক লা-মাযহাবীরা। সম্প্রতি তারা হযরত শাহজালাল (রহ.) এর মাজারকে শিরকের কেন্দ্র বলেছে; যেটি চরম ধৃষ্টতাপূর্ণ একটি মিথ্যাচার। হযরত শাহজালাল (রহ.) এর মাজার শিরকের মারকায নয় বরং শিরককে বিদূরিত করার স্থান। তাদের সাম্প্রতিক কিছু কথাবার্তা ও কর্মকাণ্ডে এটাই প্রমাণিত হয় যে, তাদের অন্তরে আউলিয়ায়ে কিরামের প্রীতি নয় বরং গৌড়গোবিন্দপ্রীতি রয়েছে। হারাম কোন কাজ, বিদ্যমান নানা ফিতনা ও সমাজের অসংগতি নিয়ে তারা নিশ্চুপ হলেও তাদের একমাত্র লক্ষ্য হলো ইসলামকে তাদের নিজস্ব মতবাদে রূপান্তরিত করা এবং মতপার্থক্য তৈরি করে ইসলামকে ধ্বংস করা। এদের মোকাবেলায় তালামীযে ইসলামিয়াকে আপোষহীন ভূমিকায় অবতীর্ণ হতে হবে।
তিনি আরও বলেন, প্রবাহমান ফিতনা-বিভ্রান্তি থেকে শুধু ছাত্রসমাজকে নয় বরং জাতিকে রক্ষার দায়িত্ব তালামীযে ইসলামিয়ার কর্মীদের গ্রহণ করতে হবে। এজন্য শুধু প্রতিষ্ঠানভিত্তিক কর্মকাণ্ডের গণ্ডিতে আবদ্ধ হয়ে নয়, বরং শুদ্ধ আকিদার দাওয়াত নিয়ে মাঠে-ময়দানে ছড়িয়ে পড়তে হবে। সকল ভয়কে উপেক্ষা করে সত্যের পক্ষে কণ্ঠকে উঁচু করতে হবে। সমাজস্থ অন্যায়-অবিচার, জুলমের অন্ধকারে তালামীয কর্মীদের একেকটি আলোকবর্তিকা হতে হবে। এজন্য তালামীযে ইসলামিয়ার কর্মীদেরকে উসওয়ায়ে হাসানাসম্পন্ন আদর্শবান মানুষ হতে হবে। কারণ রাসূল (সা.) এর উসওয়াকে আঁকড়ে না ধরলে কোন প্রচেষ্টাই কার্যকর হবে না। পাশাপাশি দুনিয়ার মানুষের কাছে ইজ্জত কামনা করা থেকে বিরত থেকে আল্লাহ ও তাঁর রাসূলের সন্তুষ্টির লক্ষ্যে কাজ করতে হবে। মহান আল্লাহর সন্তুষ্টি অর্জিত হলেই সেটা হবে প্রকৃত কামিয়াবি ও সফলতা।
তিনি ১৪ ফেব্রুয়ারি, সোমবার, দুপুরে সিলেট হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসার কনফারেন্স হলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগর আয়োজিত ‘কর্মী প্রশিক্ষণ কর্মশালা’য় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পিয়ার হাসান, সহ-সাধারণ সম্পাদক কাওছার হামিদ সাজু ও হোসাইন আহমদের যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ দুলাল আহমদ।
শাখা সহ-সভাপতি মারুফ আহমদের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সূচিত কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মোহাম্মদ নজমুল হুদা খান, অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান ও রাখালগঞ্জ দারুল কুরআন ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা শেহাব উদ্দিন আলীপুরী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা ইউনুস আলী, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি হুমায়ূনুর রহমান লেখন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মনজুরুল করিম মহসিন, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, সাবেক কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল ও কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক শেখ আলী হায়দার।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি আতিকুর রহমান সাকের, মিনহাজুল ইসলাম নিয়াজ, আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক এম শামছ উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক আতিকুল ইসলাম রেদওয়ান, প্রচার সম্পাদক আরিফ হোসাইন সামাদ, অর্থ সম্পাদক ছায়েম ইবনে খয়ের, সহ-প্রশিক্ষণ সম্পাদক এফ.কে জুনেদ আহমদ, আল আমিন তালুকদার, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক গুলজার আহমদ, সিলেট সরকারি আলিয়া মাদরাসা সভাপতি আফজল হোসেন, হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা শাখা সভাপতি মাহমুদুল হাসান, এমসি কলেজ শাখা সভাপতি কাওছার আহমদ, মদন মোহন কলেজ শাখা সভাপতি রাকিবুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি