করোনায় ২৪ ঘন্টায় দেশে ৩৮ জনের মৃত্যু, সিলেটে মারা গেছেন ২ জন

2

স্টাফ রিপোর্টার :
সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু বেড়েছে। তবে পরীক্ষার বিপরীতে কমেছে শনাক্তের হার।
সোমবার ৭ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় (৬ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে ৭ ফেব্রুয়ারি সকাল ৮টা) পর্যন্ত করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৩৬৯ জন। এ সময়ে মারা গেছেন আরও ৩৮ জন।
গত বছরের ১৯ সেপ্টেম্বরের পর এটাই একদিন সর্বোচ্চ মানুষের মৃত্যু। সেদিন ৪৩ জনের মৃত্যুর কথা জানিয়েছিল অধিদফতর। এছাড়া গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ২১ দশমিক সাত শতাংশ।
এদিকে, সিলেটে রবিবার থেকে সোমবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মারা গেছেন ২ জন। এ দুজন সিলেট জেলার বাসিন্দা। স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় তথ্যটি জানিয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত এই ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের ২৬৮ জনের শরীরে ধরা পড়েছে করোনাভাইরাসের অস্তিত্ব। এর মধ্যে সিলেট জেলায় ১২৩, সুনামগঞ্জে ২৭, হবিগঞ্জে ২০ ও মৌলভীবাজারে ৩৯ জন। এছাড়াও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বিভিন্ন স্থানের আরও ৫৯ জনের শরীরে ধরা পড়েছে করোনাভাইরাসের অস্তিত্ব। এই ২৬৮ জনকে নিয়ে সিলেট বিভাগে মোট করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা ৬৫ হাজার ৭১। এই ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে ওঠেছেন ১০৩ জন। এ নিয়ে সিলেটে মোট সুস্থ হওয়ার সংখ্যা ৫২ হাজার ৯৯ জন। এ পর্যন্ত মারা যাওয়া ১২০৯ জনের মধ্যে সিলেট জেলার ৮৯৫, সুনামগঞ্জের ৭৫, হবিগঞ্জের ৪৯ ও মৌলভীবাজারের ৭২ জন। এছাড়াও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেওয়া বিভিন্ন স্থানের আরও ১১৮ জন করোনায় মৃত্যুরবরণ করেছেন।
স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ২৪ ঘণ্টায় সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২৩ জন করোনা রোগী। আর বর্তমানে বিভিন্ন হাসপাতালে মোট ১৫৪ জন করোনা রোগী চিকিৎসাধীন। এর মধ্যে ১৪ জন রয়েছেন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে)।