করোনায় ২৪ ঘন্টায় সিলেটে ২ জনের মৃত্যু, ৬৬৩ জন শনাক্ত

4

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগে শেষ ২৪ ঘন্টায় করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৬৬৩ জন।
মঙ্গলবার ১ ফেব্রুয়ারি সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় স্বাক্ষরিত করোনা সংক্রান্ত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।
প্রতিবেদনে বলা হয়, সোমবার থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগে ২ হাজার ১৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৩০ দশমিক ৬৪। নতুন শনাক্ত ৬৬৩ জনের মধ্যে সিলেটে ৫৫৫, সুনামগঞ্জে ৩৭, হবিগঞ্জে ৩০ ও মৌলভীবাজারে ৪১ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে মোট ৬৩ হাজার ২৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সিলেট বিভাগে গত ২৩ জানুয়ারি থেকে দৈনিক শনাক্ত ৩০ শতাংশের ওপরে অবস্থান করছে। এর মধ্যে ২৬ জানুয়ারি সর্বোচ্চ শনাক্তের হার ছিল ৩৯ দশমিক ৪৯। গত ২৪ ঘণ্টায় শনাক্ত ফের ৩০ শতাংশে পৌঁছেছে।
এদিকে, ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ২ জন সিলেট জেলার বাসিন্দা। তাদের মৃত্যু হয়েছে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে। এদের ১ জনের বাড়ি বিশ্বনাথে ও আরেকজনের বাড়ি গোলাপগঞ্জে। বিশ্বানাথের মারা যাওয়া ব্যক্তির বয়স ৭০ বছর ও গোলাপগঞ্জের ব্যক্তির বয়স ৭৫ বছর। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ২০০ জনে।
বিভাগে গত সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন ১৫৫ জন। এর মধ্যে সিলেট জেলার ১১৬, সুনামগঞ্জের ১৭, হবিগঞ্জের ৩ ও ১৯ জন মৌলভীবাজারের।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, বিভিন্ন স্থানে করোনার নতুন ধরন অমিক্রন ছড়িয়ে পড়লেও সিলেটে এখনো ধরনটি শনাক্ত হয়নি। তবে করোনার সংক্রমণ বৃদ্ধি রোধে সবাইকে সচেতন হতে হবে।